ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৮, ০৩ আগস্ট ২০২১, ২৩ জিলহজ ১৪৪২

রাজনীতি

আমতলীতে ১৪৪ ধারা জারি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জুন ১৫, ২০২১
আমতলীতে ১৪৪ ধারা জারি ...

বরগুনা: এক যুবলীগ নেতাকে কুপিয়ে জখম করার ঘটনায় উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো দুটি ভাগে বিভক্ত হয়ে মুখোমুখি অবস্থানে রয়েছে। এতে অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় বরগুনার আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

 

মঙ্গলবার (১৫ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে এ আদেশ জারি করা হয়। বুধবার (১৬ জুন) সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত এ ধারা বহাল থাকবে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আমতলী উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ২১ মে রাতে আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. মতিয়ার রহমানের ভাগ্নে আবুল কালাম আজাদসহ দুজনকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। এ ঘটনায় উপজেলা যুবলীগের সভাপতি জিএম হাসান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম মুছাসহ আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের ১৫ নেতার নামে মামলা দায়ের করা হয়।

আমতলী উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন সূত্রে জানা গেছে, এ মামলায় যাদের অভিযুক্ত করা হয়েছে তারা মেয়র মতিয়ার রহমানের প্রতিপক্ষ হিসেবে পরিচিত। এছাড়াও গুরুতর আহত মেয়রের ভাগ্নে আবুল কালাম আজাদ ভিডিও বক্তব্যে যাদের অভিযুক্ত করেছেন তাদের নাম মামলায় উল্লেখ করা হয়নি বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় গত কয়েকদিন ধরে আমতলী পৌর শহরে উভয়পক্ষের নেতাকর্মীরা পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে আসছে।

এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, আগামীকাল আমতলী উপজেলা পরিষদের সামনে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনগুলোর একটি পক্ষ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করেছে। চলমান উত্তেজনাকর পরিস্থিতিতে এ ধরনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ শান্তি ও শৃঙ্খলার জন্য হুমকি স্বরূপ। তাই সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার পাশাপাশি শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য বুধবার সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরো বলেন, এ নিষেধাজ্ঞার মাধ্যমে আমতলী পৌরসভা শহরে বিপুল পরিমাণ লোক সমাগম নিষিদ্ধের পাশাপাশি সভা-সমাবেশ এবং মিছিল-মিটিং নিষিদ্ধ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুন ১৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa