ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন মোহাম্মদ নাসিম: নানক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুন ১৩, ২০২১
রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন মোহাম্মদ নাসিম: নানক

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মোহাম্মদ নাসিম ছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা।  ক্ষুধা-দারিদ্রমুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে নিরলসভাবে কাজ করে গেছেন তিনি।

তার চলে যাওয়ার ক্ষতি আজীবন পূরণ হবে না। তিনি বাংলাদেশের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন।  

রোববার (১৩ জুন) সন্ধ্যায় সিরাজগঞ্জ শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নানক আরও বলেন, বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহযোদ্ধা ছিলেন মোহাম্মদ নাসিমের বাবা শহীদ এম মুনসুর আলী। তিনি জীবন দিয়েছেন তবুও বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঙ্গে বেইমানি করেননি। পিতার মতোই পুত্র মোহাম্মদ নাসিম আজীবন জাতির জনকের কন্যা শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা হিসেবে কাজ করে গেছেন। তিনি প্রেসিডিয়াম সদস্যসহ বিভিন্ন সময়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে দলকে সুসংগঠিত করেছেন। মোহাম্মদ নাসিমের আদর্শকে ধারণ করে তার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো নিষ্ঠার সঙ্গে সম্পন্ন করলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক শামছুজ্জামান আলোর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক  সম্পাদক এস এম কামাল হোসেন। এছাড়া বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, প্রয়াত নাসিমের ছেলে সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ, নওগাঁ জেলা থেকে আসা সংসদ সদস্য বিমল কুমার রায়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রহমান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সাবেক সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদিকা ড. জান্নাত আরা তালুকদার হেনরীসহ অনেকে।  

রোববার (১৩ জুন) দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়। সকালে সিরাজগঞ্জের কাজিপুরসহ বিভিন্ন দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মোহাম্মদ নাসিমের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

সকাল ১১টার দিকে কাজিপুর উপজেলা মাঠে মোহাম্মদ নাসিম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত স্মরণসভায় সিরাজগঞ্জ, বগুড়া ও জামালপুর জেলার বিভিন্ন উপজেলার হাজার হাজার দলীয় নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেন।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্যর সভাপতিত্বে ও কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজীর সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, নাসিমপুত্র সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ও কাজিপুর উপজেলার সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক বকুলসহ অনেকে।  

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১২ দিন চিকিৎসাধীন থাকার পর গত বছরের ১৩ জুন মৃত্যুবরণ করেন মোহাম্মদ নাসিম। তিনি আওয়ামী লীগের টানা তিন মেয়াদের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।