ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তিন মাসের মধ্যে সব নাগরিককে টিকা দেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুন ১১, ২০২১
তিন মাসের মধ্যে সব নাগরিককে টিকা দেওয়ার দাবি

ঢাকা: দেশের সব নাগরিককে আগামী তিন মাসের মধ্যে ভ্যাকসিন দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (১১ জুন) ভার্চ্যুয়াল মাধ্যমে অনুষ্ঠিত দলটির কেন্দ্রীয় কমিটির সভা থেকে এ দাবি জানানো হয়।

রাশেদ খান মেননের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আনিসুর রহমান মল্লিক, সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমেদ বকুল, কামরুল আহসান, ইব্রাহিম খলিল, দীপঙ্কর সাহা দিপু, অ্যাড. নজরুল ইসলাম, নজরুল ইসলাম, অ্যাড. লোকমান হোসেন, জাকির হোসেন রাজু, আব্দুল মজিদ, সাব্বাহ আলী খান কলিন্স, কিশোর রায় প্রমুখ।

কেন্দ্রীয় কমিটির সভায় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা করোনা অতিমারি মোকাবিলায় জীবন-জীবিকা রক্ষায় জনগণের পাশে দাঁড়াতে ১৮ দফা কর্মসূচি উপস্থাপন করেন।

সভায় বক্তারা বলেন, করোনা প্রতিরোধে অবিলম্বে জনগণের সব অংশকে আগামী তিন মাসের মধ্যে ভ্যাকসিন দিতে হবে এবং করোনা সংক্রমণ রোধে এই মুহূর্তে ভ্যাকসিনই হচ্ছে প্রধান বিকল্প। মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে অন্য অনুষঙ্গগুলো প্রতিপালন একই সঙ্গে জরুরি। কিন্তু দুর্ভাগ্যক্রমে দেখা যাচ্ছে বাংলাদেশ প্রথমেই ভ্যাকসিন এনে গণটিকা কার্যক্রম শুরু করতে পারলেও এখন ভ্যাকসিন আনা সম্পূর্ণ অনিশ্চিত হয়ে পড়েছে। সরকারি মহল থেকে এ বিষয়ে বিভিন্ন সময়ে নানা আশাবাদ ব্যক্ত করা হলেও বাস্তবে তা দেখা যাচ্ছে না।

ওয়ার্কার্স  পার্টির প্রস্তাবে বলা হয়, ভ্যাকসিন সংগ্রহে মাত্র একটি উৎসে নির্ভরতা, একক ব্যক্তি স্বার্থ রক্ষায় অন্য উৎস থেকে ভ্যাকসিন আনায় বাধা এবং ভ্যাকসিন নিয়ে রাজনীতি ও কূটনীতি সরকারের প্রাথমিক সাফল্যকে ম্লান করে দেয়নি কেবল, জনগণের জীবন ও জীবিকাকেও ঝুঁকিতে ফেলেছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুন ১১, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad