ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘এই বাজেট জনগণ দ্বারা সমাদৃত হয়েছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুন ৭, ২০২১
‘এই বাজেট জনগণ দ্বারা সমাদৃত হয়েছে’

ঢাকা: যেখানে যতটুকু বরাদ্দ দেওয়া দরকার সেখানে ততটুকু বরাদ্দ দিয়ে সরকার বাজেট দিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু। এই বাজেট জনগণ দ্বারা সমাদৃত হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

সোমবার (০৭ জুন) জাতীয় সংসদের অধিবেশনে ২০২১-২২ অর্থ বছরের সম্পূরক বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে আমির হোসেন আমু এ কথা জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

আমির হোসেন আমু ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবসকে স্মরণ করে বলেন, আজ আমরা বাজেট দিতে পারছি, এখানে কথা বলতে পারছি সেটা সম্ভব হয়েছে আমরা স্বাধীন দেশের নাগরিক বলে। আর এটা ৬ দফার ওপর ভিত্তি করে দাঁড়িয়ে। আজ ৬ দফা দিবস। বঙ্গবন্ধু ৬ দফা ঘোষণা করার পর তা জাতির মুক্তির সনদ হিসেবে পরিণত হয়। জাতি অল্প সময়ের মধ্যে বঙ্গবন্ধুর প্রতি আস্থা রেখে ৬ দফা গ্রহণ করেছিল। শ্রমিক জনতা এই ৬ দফার জন্য জীবন দিয়েছিল। ৬ দফা পরে ১১ দফায় পরিণত হয়। সেই ১১ দফার আন্দোলনের ভিত্তিতে পরবর্তীতে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করি আমরা। বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে যখন পিছিয়ে দেওয়া হয় তখন আমরা তার সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে আওয়ামী লীগের নেতৃত্বে আনতে পেরেছিলাম বলেই আজ দেশ উন্নয়নের এই অবস্থায় এসে পৌঁছেছে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, জুন ০৭, ২০২১
এসকে/এমআরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।