ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্বৈরাচারী সরকারের যে মূল্যবোধ ছিল তাও এখন নেই: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুন ৬, ২০২১
স্বৈরাচারী সরকারের যে মূল্যবোধ ছিল তাও এখন নেই: গয়েশ্বর

ঢাকা: স্বৈরাচারী সামরিক সরকারের মধ্যে যে মূল্যবোধ ছিল আজকের সো-কল্ড গণতন্ত্রের স্বৈরাচার সরকারের সেই মানবিক মূল্যবোধ, মানবিক গুণাবলী নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার (৬ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।



গয়েশ্বর চন্দ্র বলেন, সাংবাদিকদের আমি বলতে চাই, পাকিস্তান আমলে এই প্রেসক্লাবে আইয়ুব খান কারফিউ জারি করেছিলেন। তখন একটা কুকুর রাস্তা পার হচ্ছিল। প্রেসক্লাব থেকে একজন ফটোগ্রাফার জুম লেন্স দিয়ে ছবি তুলেছিলেন। পরের দিন পত্রিকায় সেই ছবি ছাপা হয়েছিল। যার ক্যাপশন ছিল-‘আইয়ুব তোমার কারফিউ কুত্তায়ও মানে না’। সেই কারণে প্রেসক্লাবে সেদিন হামলাও হয়নি, ওই সাংবাদিকের জেলও হয়নি।

তিনি বলেন, আজকে স্বাস্থ্যবিধির কথা বলে জনগণের আন্দোলন, প্রোগ্রাম-মিটিং-মিছিল সব কিছু বন্ধ রেখেছে তারা।

গয়েশ্বর চন্দ্র বলেন, আপনাদের ভাববার কোনো কারণ নেই যে, করোনার স্বাস্থ্য ঝুঁকি থেকে জনগণকে বাঁচানোর জন্য সরকার এই লকডাউন দিচ্ছে, এই বিধিনিষেধ দিচ্ছে। লকডাউন দিচ্ছে, সব কিছু তো চলছে, কোনো কিছু তো বন্ধ নেই, সব কিছু খোলা।

গণস্বাস্থ্যর ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপির নেতাদের বলবো, জিয়ার জন্য ১৫ দিনের কর্মসূচি বাদ দিয়ে ওই ১৫ দিন আপনারা খালেদা জিয়ার জন্য রাস্তায় থাকেন। আবার জামিনের দরখাস্ত করেন, হাইকোর্টে ১০ হাজার লোক যাইয়া বসে থাকেন।

তিনি বলেন, এখন খালেদা জিয়াই আপনাদের বাঁচাতে পারে। খালেদা জিয়াই আপনাদের ক্ষমতায় নিতে পারেন।

খালেদা জিয়াকে দ্রুত কারাগার থেকে জামিনে মুক্তি দিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিসহ বিচারকদের প্রতি উদাত্ত আহবান জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ০৬, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।