ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

রাজনীতি

ফিলিস্তিনিদের ওপর হামলায় জাতীয় দলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, মে ১৫, ২০২১
ফিলিস্তিনিদের ওপর হামলায় জাতীয় দলের নিন্দা বাংলাদেশ জাতীয় দলের লোগো

ঢাকা: পবিত্র আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা এবং গাজায় নির্বিচার বিমান হামলা করে অন্তত ১২২ জন ফিলিস্তিনিকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ২০ দলীয় জোট শরিক বাংলাদেশ জাতীয় দল।

শনিবার (১৫ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা ও মহাসচিব মো. রফিকুল ইসলাম এ আহ্বান জানান।

তারা বলেন, অবৈধ ইহুদীবাদী রাষ্ট্র ইসরাইলের পুলিশবাহিনী গত কয়েক দিন ধরে পবিত্র আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর গুলি, টিয়ারসেল, গ্রেনেড হামলা চালিয়ে অন্তত ১২২ জন ফিলিস্তিনিকে শহীদ ও শত শত মানুষ আহত করেছে। তারা অবরুদ্ধ গাজায় নির্বিচার বিমান হামলা চালিয়ে যাচ্ছে। রমজান মাসে আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর বর্বরোচিত হামলা ও ফিলিস্তিনি মুসলমানদের হত্যা করে তারা বিশ্ব মুসলিমের হৃদয়ে আঘাত হেনেছে। ফিলিস্তিনিদের ওপর ইহুদীবাদী ইসরাইলের এ জুলুম নির্যাতন ও হত্যাকাণ্ড বিশ্বমুসলিম কোনোভাবেই বরদাশ করতে পারে না।

নেতারা আরও বলেন, অবিলম্বে ফিলিস্তিনি জনগণের ওপর পরিচালিত ইহুদীবাদী ইসরাইলি নৃশংসতা বন্ধ করতে হবে। গাজায় বিমান হামলা বন্ধ করতে হবে। আল-আকসা মসজিদকে মুসলমানদের ইবাদত বন্দেগীর জন্য উন্মুক্ত রাখতে হবে। ইহুদীবাদী ইসরাইলের অবৈধ দখলদারিত্ব থেকে ফিলিস্তিনকে মুক্ত করতে হবে। এ জন্য জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব মুসলিম ও বিশ্ব সম্প্রদায়কে জরুরিভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, মে ১৫, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa