ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

রাজনীতি

ফিলিস্তিনের ঘটনায় বাইডেনের বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ১৩, ২০২১
ফিলিস্তিনের ঘটনায় বাইডেনের বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নিন্দা

ঢাকা: গাজায় গণহত্যার লক্ষ্যে পরিচালিত বিমান ও ক্ষেপণাস্ত্র আক্রমণ ও মসজিদে আল আকসায় প্রার্থনারত ফিলিস্তিনিদের ওপর ঘৃণ্য আক্রমণকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন 'ইসরাইলিদের আত্মরক্ষা অধিকার' বলে বর্ণনা করায়, তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

বৃহস্পতিবার (১৩ মে) সংগঠনটির পলিটব্যুরোর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ এক বিবৃতিতে এ প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করা হয়।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক নির্বাচনে জো বাইডেন ও তার ডেমোক্রেটিক পার্টি প্যালেস্টাইনসহ মধ্যপ্রাচ্য সম্পর্কে যে ভালো মানুষি কথাবার্তা বলেছে তা বিশ্ববাসীর সঙ্গে প্রতারণা। আন্তর্জাতিক রাজনীতির ক্ষেত্রে বাইডেন, ট্রাম্পসহ তার পূর্বসূরীদের ঘোর সাম্প্রাজ্যবাদী নীতিকেই অনুসরণ করছে। এহেন শক্তির সঙ্গে বাংলাদেশের কোনো প্রকার জোটেই অংশ নেওয়া যায় না। অতীতের পাক-মার্কিন সামরিক চুক্তি, সিয়েটো-সেন্টো চুক্তি এদেশের মানুষকে সেই অভিজ্ঞতাই দিয়েছে। এছাড়া বর্তমানে মার্কিন সাম্রাজ্যবাদ আফগানিস্তান, ইরাক ও লিবিয়ায় যে সব সামরিক আক্রমণ পরিচালনা করেছে তা মধ্যপ্রাচ্যকে শ্মশানে পরিণত করেছে।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি প্যালেস্টাইন ইস্যুতে প্রধানমন্ত্রীর কঠিন বার্তার জন্য ধন্যবাদ জানিয়ে, এই প্রশ্নে সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ১৩, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa