ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

রাজনীতি

নিজের ব্যর্থতার জন্য সৈয়দপুরে জাপা নেতারা পদত্যাগ করেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ১২, ২০২১
নিজের ব্যর্থতার জন্য সৈয়দপুরে জাপা নেতারা পদত্যাগ করেছে

নীলফামারী: জাতীয় পার্টি প্রাচীন এবং শক্তিশালী বিরোধী দল। উত্তরবঙ্গে রয়েছে এর বিশাল সমর্থক।

আর নীলফামারী-৪ আসন জাতীয় পার্টির ঘাটি। কারো ইন্ধনে সৈয়দপুর উপজেলার কতিপয় নেতা পদ থেকে সড়ে দাঁড়ালে দলের কোনো ক্ষতি বা ভাবমূর্তি নষ্ট হবে না। তারা তৃণমূল পর্যায়ে নেতারা ও সমর্থকদের সংগঠিত করতে ব্যর্থ হওয়ায় নিজেরাই দলের পদ থেকে সরে দাঁড়িয়েছে। এছাড়া আহ্বায়ক কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তাদের কমিটি এমনিতেই বিলুপ্ত হয়ে গেছে।
 
বুধবার (১২ মে) দুপুর আড়াইটার দিকে সৈয়দপুর বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল এ কথা বলেন।

আদেল বলেন, যারা দলকে ভালবাসে এখনও তারা দলের সঙ্গে রয়েছে। যারা ব্যর্থ তারাই পদত্যাগ করেছে। এতে জনপ্রিয় এ দলের কোনো সমস্যা হবে না।  

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ১৯৯৬ থেকে এ উপজেলার রাজনৈতিক অঙ্গনে জাতীয় পার্টি নেতৃত্ব দিয়ে আসছে। ফলে বিশাল কর্মী সমর্থকদের প্রত্যাশা বেশি। তারা সংগঠনের স্বার্থে কোনো উন্নয়ন করতে পারেনি। এছাড়া সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টি ও প্রতিটি অঙ্গ-সংঠনের আহ্বায়ক কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। আর নিজ ব্যর্থতা মেনে নিয়ে তারা দলের পদ থেকে পদত্যাগ করেছে। আমি আশা করছি এ নেতারা তাদের ভুল বুঝে ভবিষ্যতে দলকে আরো শক্তিশালী করে দেশের ইতিবাচক উন্নয়নে ভূমিকা রাখবেন।

এ সময় জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য তানজিল আহমেদ আদনান, যুব সংহতীর কেন্দ্রীয় নেতা দিপু, ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির সাহিত্য বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান অয়ন, সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির নেতা জয়নাল আবেদিন, আব্দুর রউফ, জ্য়িাউল হক উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুর উপজেলা ও পৌর শাখা এবং এর অঙ্গ সংগঠনের ১১ জন নেতা দলীয় পদ থেকে পদত্যাগ করেন। এ নিয়ে সৈয়দপুরের রাজনৈতীক অঙ্গনে ব্যাপক আলোচনা শুরু হয়। এরই পরিপ্রেক্ষিতে সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন জাতীয় পার্টির নীলফামারী জেলা শাখার আহ্বায়ক ও নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, মে ১২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa