ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার সুচিকিৎসা ও জামিনের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মে ১০, ২০২১
খালেদা জিয়ার সুচিকিৎসা ও জামিনের আহ্বান

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চাহিদা অনুযায়ী চিকিৎসা ও তাকে জামিন দেওয়ার আহ্বান জানিয়েছে গণসংহতি আন্দোলন।

সোমবার (১০ মে) বিকেলে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে নেতাদ্বয় বলেন, সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে আমাদের দৃষ্টি আকর্ষিত হয়েছে। খালেদা জিয়া অনেকদিন ধরেই নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছেন। সম্প্রতি কোভিড আক্রান্ত হওয়াতে তার শারীরিক সমস্যা আরও জটিল হয়েছে। দীর্ঘদিন ধরে কারাবাস ও গৃহবন্দিত্বের মানসিক চাপের সঙ্গে যুক্ত আছে। এ পরিস্থিতিতে তার পরিবারের আকাঙ্ক্ষা অনুযায়ী চিকিৎসা এমনকি বিদেশে গিয়ে চিকিৎসা পাওয়া একটা মানবিক অধিকার। এ অধিকারে রাজনৈতিক বাধা তৈরি করা ভীষণ অন্যায় কাজ হবে।

তারা আরও বলেন, বাংলাদেশে এর আগেও এ সরকারের আমলেই আইনি প্রক্রিয়াতে শাস্তিপ্রাপ্ত ব্যক্তির জামিনের বহু উদাহরণ আছে। আমরা খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রশ্নটিকেই মানবিক কারণে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে তাকে জামিনে মুক্ত করা এবং তার পরিবার ও চিকিৎসকদের আকাঙ্ক্ষা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ১০, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।