ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রমাণিত হলো সরকার কতটা অমানবিক: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ১০, ২০২১
প্রমাণিত হলো সরকার কতটা অমানবিক: এলডিপি ...

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি না দেওয়ায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, এই সিদ্ধান্তের মধ্য দিয়ে প্রমাণিত হলো এই সরকার কতটা অমানবিক। গোটা রাষ্ট্র ও সংবিধানকে তারা দলীয় হাতিয়ারে পরিণত করেছে।

সোমবার (১০ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, যে সরকার মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনের আসামিকে দেশের বাইরে পাঠিয়ে দিতে পারে, মাফ করে দিতে পারে। তাদের মুখে আইনের কথা মানায় না। দেশের একজন সাবেক প্রধানমন্ত্রী যিনি এ দেশের গণতন্ত্রের যুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেছেন, তার চিকিৎসার ক্ষেত্রে সরকারের এমন সিদ্ধান্ত প্রতিহিংসার রাজনীতি চরিতার্থ করার নগ্ন বহিঃপ্রকাশ।

তারা বলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসা জরুরি। দেশের হাসপাতালগুলো তার চিকিৎসার জন্য যথেষ্ট নয়। এমন অবস্থায় তাকে বিদেশ নেওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করে নিজেদের ষড়যন্ত্রের মুখোশ উম্মোচন করেছে। খালেদা জিয়ার ক্ষেত্রে কোনো অঘটন ঘটে গেলে এর দায় সরকারকে নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ১০, ২০২১
এমএইচ/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad