ঢাকা, মঙ্গলবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

রাজনীতি

খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার জন্য আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, মে ৬, ২০২১
খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার জন্য আবেদন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য নিতে পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী কাছে আবেদন করা হয়েছে।

বুধবার (৫মে) রাত সাড়ে ৮টার দিকে এ সংক্রান্ত একটি আবেদন খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের বাসায় গিয়ে পৌঁছে দেন।

তবে এ বিষয়ে বিএনপির পক্ষ থেকে সাংবাদিকদের কিছু জানানো হয়নি।  

খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান রাত ১১টার দিকে বাংলানিউজকে বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে জানিয়েছেন, তিনি আবেদন পেয়েছেন। তবে এটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে।

গত ১০ এপ্রিল খালেদা জিয়া করোনা আক্রান্ত হন। ২৫ এপ্রিল ও ২ মেয়ে আরও দুদফা করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে।

গত ২৭ এপ্রিল তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৩মে শ্বাসকষ্ট বেড়ে গেলে সিসিইউতে স্থানান্তর করা হয়। বর্তমানে তাকে অক্সিজেন দেওয়া লাগছে। এ অবস্থায় পরিবারের সদস্যরা তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দিতে চাচ্ছেন। কিন্তু দুই মামলায় ১৭ বছরের সাজা থাকা খালেদা জিয়াকে সরকারের নির্বাহী আদেশে মুক্তি দেওয়া হলেও শর্ত দেওয়া হয় তিনি বিদেশে যেতে পারবেন না। ফলে এখন তাকে বিদেশে যেতে হলে সরকারের নির্বাহী আদেশেই যেতে হবে।

বাংলাদেশ সময়: ০০০৮ ঘণ্টা, মে ০৬, ২০২১
এমএইচ/আরআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa