ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাসিরউদ্দিন পিন্টুর অবদান দেশবাসী স্মরণ রাখবে: বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, মে ৩, ২০২১
নাসিরউদ্দিন পিন্টুর অবদান দেশবাসী স্মরণ রাখবে: বিএনপি

ঢাকা: প্রয়াত বিএনপি নেতা নাসিরউদ্দিন আহমেদ পিন্টু মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সকল স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা দেশবাসী চিরকাল স্মরণ রাখবে।

সোমবার (৩ মে) নাসির উদ্দিন পিন্টুর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দেওয়া এক বাণীতে ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার একথা বলেন।

নেতারা বলেন, পিন্টুর মৃত্যুতে বিএনপি একজন অভিজ্ঞ ও জনপ্রিয় রাজনীতিবিদকে হারিয়েছে। আমরা তাঁর ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পক্ষ থেকে গভীর শ্রদ্ধা জ্ঞাপনসহ তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

তারা বলেন, বিএনপির ঢাকা বিভাগীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক, সাবেক সংসদ সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি নাসিরউদ্দিন আহমেদ পিন্টু ২০১৫ সালের ৩ মে রাজশাহী কারাগারে মৃত্যুবরণ করেন। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী ও বলিষ্ঠ সংগঠক মরহুম নাসিরউদ্দিন আহমেদ পিন্টু মূলত সমাজসেবার মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন। আর এ কারণেই ঢাকাবাসীসহ সারাদেশের জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসীদের কাছে তিনি একজন জনপ্রিয় রাজনীতিক হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে ঢাকা বিভাগীয় বিএনপি তৃণমূল পর্যায়ে বিস্তৃত হয়েছিল। এছাড়া তাঁর নির্বাচনী এলাকার উন্নয়নে অবদানের কথা তাঁর এলাকাবাসী কোনোদিন ভুলে যাবে না।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, মে ৩, ২০২১
এমএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।