ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

অস্ত্র জব্দ, যৌন উত্তেজক সিরাপের কারখানার সন্ধান, যুবলীগের ২ নেতা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
অস্ত্র জব্দ, যৌন উত্তেজক সিরাপের কারখানার সন্ধান, যুবলীগের ২ নেতা আটক

পাবনা: পাবনা পৌর এলাকার সাত নম্বর ওয়ার্ডের ছোট শালগাড়িয়া মহল্লায় জেলা অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও যৌন উত্তেজক সিরাপ জব্দ করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ ঘটনায় জেলার শীর্ষ সন্ত্রাসী জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. আজমল শেখ ওরফে কসাই আজমল (৩৫) ও আরেক সদস্য মো. রাজ আহম্মেদ রনিকে (৪০) আটক করা হয়েছে।

বুধবার (২৮ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে একই সঙ্গে একই স্থানে এ অভিযান দু’টি পরিচালনা করে জেলা ডিবি পুলিশের একটি দল।  

আজমল ওই এলাকার মৃত আকু কসাইয়ের ছেলে এবং রনি একই এলাকার মৃত আফজাল হোসেনের ছেলে।

পরে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ে (ডিবি অফিস চত্বরে) রাতের অভিযানের বিষয়ে প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পৌর এলাকার ছোট শালগাড়িয়া মহল্লায় অস্ত্র উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করে ডিবি পুলিশের একটি দল। সেখানে গিয়ে হাতে নাতে এলাকার শীর্ষ সন্ত্রাসী ও হত্যাসহ একাধিক মামলার আসামি মো. আজমল শেখকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও সাত রাউন্ড তাজা গুলি জব্দ করা হয়। এসময় একই স্থানে আরো একটি অবৈধ যৌন উত্তেজক সিরাপ কারখানার সন্ধান পায় ডিবি পুলিশ। সেখান থেকে অভিযান চালিয়ে বিভিন্ন কোম্পানির মোড়ক লাগানো বিপুল পরিমাণ যৌন উত্তেজক ফ্রুট সিরাপ জব্দ করা হয়। এসময় মানবদেহের জন্য ক্ষতিকর এ সিরাপ কারখানার মালিক মো. রাজ আহম্মেদ রনিকে আটক করা হয়।

আজমলের নামে অবৈধ অস্ত্র আইনে ও রনির নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলে জানান তিনি।  

তিনি আরও জানান, জেলাব্যাপী অবৈধ অস্ত্র ও বিভিন্ন ওষুধ কোম্পানির নামে এসব যৌন উত্তেজক ওষুধ তৈরির কারখানার বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রোকনুজ্জামান, ডিবির ওসি মো. আব্দুল হান্নান ও ডিবি পুলিশ পরিদর্শক জিন্নাত সরকার। এ অভিযানের ঘটনায় পৃথক দু’টি মামলার বাদী হয়েছেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক অসিত কুমার ও সাগর কুমার সাহা।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa