ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

হেফাজত নেতা হাবীবুল্লাহ মাহমুদ কাশেমী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
হেফাজত নেতা হাবীবুল্লাহ মাহমুদ কাশেমী গ্রেফতার মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমী/ ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় দলটির সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় নেতা হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমীকে (৪৩) গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর ভাটারা থানাধীন ওয়াসা মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিবি ওয়ারী বিভাগ।

ডিবি ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) আ. আহাদ জানান, সম্প্রতি সারাদেশব্যাপী হেফাজত ইসলামের জ্বালাও-পোড়াওয়ের ঘটনায় সশরীরে উপস্থিত ছিলেন হাবীবুল্লাহ মাহমুদ কাশেমী। ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ভয়াবহ তাণ্ডবেও তিনি নেতৃত্বদানকারীদের একজন।

২০১৩ সালের সহিংসতার ঘটনাসহ সাম্প্রতিক তাণ্ডবে দায়ের করা একাধিক মামলার আসামি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমী। মামলাগুলো তদন্তের ধারাবাহিকতায় ডিবি ওয়ারী বিভাগের ডেমরা জোনাল টিমের সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) তার রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানকে ঘিরে গত ২৬ ও ২৭ মার্চ দেশের বিভিন্ন স্থানে চালানো হেফাজতে ইসলামের তাণ্ডবে ১৭ জনের প্রাণহানি ঘটে। এছাড়া, থানাসহ বিভিন্ন সরকারি বেসরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় সারাদেশে শতাধিক মামলায় প্রায় এক হাজার জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। মামুনুল হকসহ হেফাজতের নেতৃত্ব পর্যায়ের অন্তত ১৫ জনকে গ্রেফতার করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
পিএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa