ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সিন্দুকের মধ্যে টাকা রেখে লাভ হবে না: ডা. জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
সিন্দুকের মধ্যে টাকা রেখে লাভ হবে না: ডা. জাফরুল্লাহ ছবি: বাংলানিউজ

ঢাকা: ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সিন্দুকের মধ্যে বিলিয়ন বিলিয়ন টাকা রেখে লাভ হবে না, করোনাকালে দরিদ্রদের জন্য তা ব্যবহার করতে হবে।  
 
শনিবার (২৪ এপ্রিল) দুপুরে ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক করোনা মহামারিতে সৃষ্ট পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের জন্য খাদ্য সহায়তা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই করোনায় মানুষের দুর্দশা লাঘবে প্রথম ধাপ হলো কর্মহীন মানুষের সাহায্যে এগিয়ে আসা। আড়াই কোটি দুস্থ পরিবারের জন্য এক মাসের খাদ্যের যোগান নিশ্চিত করতে হবে।

‘সিন্দুকের মধ্যে বিলিয়ন বিলিয়ন টাকা রেখে লাভ হবে না। দীর্ঘমেয়াদী পরিকল্পনা করে সঞ্চিত টাকা দরিদ্রদের কাজে ব্যবহার করতে হবে। ’

দেরিতে হলেও ভ্যাকসিন তৈরির উদ্যোগ গ্রহণ করার জন্য তিনি সরকারকে ধন্যবাদ জানান।

এসময় ডা. জাফরুল্লাহ অনুজীববিজ্ঞানী ড. বিজন কুমার শীলকে দেশে ফিরিয়ে এনে ভ্যাকসিন তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার সুযোগ করে দেওয়ার জন্য সরকারকে অনুরোধ করেন।  

গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক প্রথম পর্যায়ে ঢাকা, গাজীপুর, আশুলিয়া এবং চট্টগ্রামের বাঁশখালীর ৬০০ পরিবারের জন্য এই খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে।

প্রথমিকভাবে একটি পরিবারের ১ মাস চলার মতো খাদ্যসামগ্রী বিতরণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি খাদ্য প্যাকেটে রয়েছে ২০ কেজি চাল, ৪ কেজি আটা, ৫ কেজি আলু, ১ কেজি মশুর ডাল, ১ কেজি ছোলা, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, আধা কেজি লবণ, আধা লিটার সয়াবিন তেল, ৮০ গ্রাম সরিষার তেল এবং ৩০ গ্রাম শুকনা মরিচ।

এসময় আরও বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফত ও সাংবাদিক নেতা শফিউল আলম দোলন।

ত্রাণ বিতরণ কর্মসূচির পরিচালনায় ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
আরকেআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa