ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘লকডাউনের সঙ্গে মিলিয়ে বাবুনগরীর জেলে যাওয়ার বক্তব্য ভণ্ডামি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
‘লকডাউনের সঙ্গে মিলিয়ে বাবুনগরীর জেলে যাওয়ার বক্তব্য ভণ্ডামি’

ঢাকা: হেফাজতের আমির বাবুনগরীর লকডাউনের সঙ্গে মিলিয়ে জেলে যাওয়ার বক্তব্য অত্যন্ত নিম্নমানের চতুরতা, মিথ্যাচার, ভণ্ডামি ও দ্বৈততায় পরিপূর্ণ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

শুক্রবার (২৩ এপ্রিল) জাসদ সভাপতি সংসদ সদস্য হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য শিরীন আখতার এক বিবৃতিতে এ মন্তব্য করেন।

বিবৃতিতে জাসদ নেতারা বলেন, হেফাজতের আমির বাবুনগরীর ‘লকডাউন তুলে নেওয়ার বিনিময়ে সবাইকে সঙ্গে নিয়ে জেলে যাবো’ বক্তব্য অত্যন্ত নিম্নমানের চতুরতা, ধূর্ততা, ধান্ধাবাজি, চটকদারিতা, অসততা, মিথ্যাচার, ভণ্ডামি আর দ্বৈততার বহিঃপ্রকাশ।

‘বাবুনগরী লকডাউনকে এমনভাবে চিহ্নিত করেছেন যে, লকডাউন বাংলাদেশ সরকারের আবিষ্কার। সরকার লকডাউন দিয়েছে দেশের সাধারণ মানুষকে কষ্ট দিতে, হেফাজতি নেতাদের গ্রেফতার করতে আর মুসলমানদের ইবাদত বন্ধ করতে। সুনির্দিষ্ট ফৌজদারি মামলায় অভিযুক্ত আসামিকে গ্রেফতার করার সঙ্গে লকডাউনকে মিলিয়ে দেওয়া বাবুনগরীর নিকৃষ্ট চতুরতা, চালাকিপনা। ’

তারা বলেন, লকডাউনে কি ফৌজদারি মামলায় সুনির্দিষ্টভাবে অভিযুক্ত আসামি গ্রেফতারে রাষ্ট্রীয় আইনে এমনকী ইসলামে কোনো বাধা আছে? বাবুনগরীর দেশের সাধারণ মানুষের দুঃখ-কষ্ট নিয়ে কথা বলা মায়াকান্না ও ভণ্ডামি ছাড়া কিছুই নয়। বাবুনগরী, মামুনুলরা মানুষের ধর্মবিশ্বাসকে পুঁজি করে মানুষের সাদকা-জাকাত-দানের টাকায় ব্যক্তিগত ভোগ-বিলাস-আমোদ-প্রমোদেই জীবন কাটায় তার প্রমাণ মানুষের সামনে প্রকাশিত।

জাসদ নেতারা আরও বলেন, দেশের বিভিন্ন রাজনৈতিক দল যখন লকডাউনে কর্মহীন, আয়হীন, নিরুপায় অসহায় মানুষের জন্য সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা, নগদ সহায়তার পদক্ষেপ আরও সম্প্রসারণ ও ত্রুটিমুক্ত করার দাবি করে আসছে তখন হেফাজত মুখ বন্ধ করে রাখে।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।