ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হেফাজতের সব তাণ্ডবে বিএনপি জড়িত ছিল: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
হেফাজতের সব তাণ্ডবে বিএনপি জড়িত ছিল: কাদের

ঢাকা: ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়াসহ হেফাজতের তাণ্ডবের সব ঘটনায় বিএনপি জড়িত ছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

ওবায়দুল কাদের বলেন, এটা প্রমাণ হয়েছে চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা সোনারগাঁর সব তাণ্ডবে বিএনপির নেতাকর্মীরা জড়িত।

শুক্রবার (২৩ এপ্রিল) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত অসহায়, কর্মহীন মানুষের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে
ওবায়দুল কাদের এ অভিযোগ করেন। তিনি তার সরকারি বাসভবন থেকে এ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

হেফাজতের সঙ্গে আওয়ামী লীগ সম্পৃক্ত- বিএনপির এ ধরনের অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের এমন কথায় মানুষ হাসে। নিজেদের আড়াল করার জন্য যত কথাই তারা বলুক জনগণ তাদের বিশ্বাস করে না।  

তিনি বলেন, হেফাজতের কিছু কিছু নেতা এরইমধ্যে বলেছেন তারা এই সন্ত্রাসী তাণ্ডবে বিশ্বাস করে না। হেফাজতের মধ্যে যারা এই আগুন সহিংসতায় অংশ নিয়েছে তাদের ভিডিও ফুটেজ দেখে গ্রেফতার করা হচ্ছে। এটা প্রমাণ হয়েছে চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা সোনারগাঁর সব তাণ্ডবে বিএনপির নেতাকর্মীরা জড়িত। অপরাধকে অপরাধ হিসেবে দেখা হচ্ছে। এখানে কোনো দলীয় নেতা-কর্মীকে গ্রেফতার করার কোনো বিষয় নেই।

সরকার দেশকে নরকপুরিতে পরিণত করেছে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে সরকার নয়, জনগণ মনে করে বিএনপির উসকানিতে একটি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে নরকপুরি বানিয়েছিল। হেফাজত ইস্যুতে বিএনপি যতই কৌশলী অবস্থান নিক না কেন থলের বিড়াল বের হতে শুরু করেছে। জনগণের ওপর প্রতিশোধ নিতে বিএনপিই বর্বরতা চালিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, জনগণের সহায়তায় সরকার সাম্প্রদায়িক দানবীয় অপশক্তিকে মোকাবিলা করেই এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।

**আ’লীগের কর্মীদের দেশের কর্মী হিসেবে কাজ করতে হবে: কাদের
বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।