ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার ভাগ্নে ডিউকের জামিন নাকচ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

ঢাকা: ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় প্রধান বিরোধী দলের নেত্রী খালেদা জিয়ার সাবেক ব্যক্তিগত সহকারী ও ভাগ্নে সাইফুল ইসলাম ডিউকের জামিনের আবেদন নাকচ করেছেন আদালত।

বৃহস্পতিবার সকালে ডিউকের জামিন আবেদনের ওপর শুনানি শেষে মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইসমাইল হোসেন এ আদেশ দেন।



ডিউকের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জামিন নাকচের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

গত ৩১ আগস্ট ৪ দিনের রিমান্ড শেষে তাকে জেল হাজতে পাঠানো হয়েছিল।

মামলাটি তদন্ত করছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহার আকন্দ।

জামিন শুনানিতে ডিউকের আইনজীবী বলেন, ‘ডিউক নির্দোষ। ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে তিনি জড়িত নন। শুধু রাজনৈতিকভাবে হয়রানি করার জন্যই তাকে এ মামলায় জড়ানো হয়েছে। ’

এ সময় জামিনের বিরোধিতা করে অতিরিক্ত সরকারী কৌঁসলি শাহ আলম তালুকদার বলেন, গ্রেনেড হামলা মামলার আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ঘটনায় জড়িত পলাতক অন্যান্য আসামিদের সঙ্গে তার ঘনিষ্ট যোগাযোগ আছে। মামলার অভিযোগপত্রভুক্ত পলাতক আসামি মাওলানা তাজউদ্দিনকে পাকিস্তানে পালিয়ে যেতে তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

এ পর্যায়ে আদালত ডিউকের জামিন আবেদন নাকচ করে দেন।

২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করা হয়। এতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি রহমানসহ ২৩ জন নিহত হন। আহত হন কয়েম শ’ নেতাকর্মী। এ ঘটনায় মতিঝিল থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।