ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

অপরাজনীতির কারণে বিএনপি আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
অপরাজনীতির কারণে বিএনপি আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে: নানক

ঢাকা: অপরাজনীতির কারণে বিএনপি এখন আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বিএনপিকে রাজনীতির সঠিক ধারায়  ফিরে আসার আহবান জানান।

রোববার (২১ মার্চ) সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা কেন্দ্র এবং ইআরসির যৌথ উদ্যোগে “মুজিবর, পিতা মুজিব এবং সোনার বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বাঙালি, বাংলাদেশ, বঙ্গবন্ধু ও স্বাধীনতা এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর নেতৃত্বে অনুপ্রাণিত হয়ে একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিল মুক্তিকামী জনতা। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার পাশাপাশি স্বাধীনতা বিরোধী চক্রের বিরুদ্ধে সোচ্চার আন্দোলন গড়ে তুলতে হবে। ’

আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে এবং স্বাধীনতার সূর্বণজয়ন্তীতে সাম্প্রদায়িক হামলার মধ্য দিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে খাটো করার ষড়যন্ত্র চালাচ্ছে স্বাধীনতা বিরোধী চক্র। এদের বিরুদ্ধে সকলকে সর্তক থাকতে হবে। ’

অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে অনলাইনে সংযুক্ত হন জাতীয় অধ্যাপক এবং বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবি’র প্রাক্তন প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু)। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা।

সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস.এম মনজুরুল হক মঞ্জু।

অনুষ্ঠানটি আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার সঞ্চালনা করেন৷

বাংলাদেশ সময়: ০১৪৩ ঘন্টা, মার্চ ২১, ২০২১
এসকে/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa