ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পত্রিকায় নারী নির্যাতনের খবর ছাড়া কিছু নেই: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
পত্রিকায় নারী নির্যাতনের খবর ছাড়া কিছু নেই: রিজভী

ঢাকা: খবরের কাগজের পাতা খুলে শুধু নারী নির্যাতনের খবর ছাড়া আপনারা কিছুই দেখবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের র‌্যালির পূর্বে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আইয়ুব খান উন্নয়নের দশক করেছিলেন, স্বৈরাচারী শাসকের উন্নয়নের দশক। আর শেখ হাসিনার উন্নয়নের একযুগ আমরা দেখলাম। সেই উন্নয়ন হচ্ছে নারী নির্যাতনের উন্নয়ন। খবরের কাগজের পাতা খুলে শুধু নারী নির্যাতনের খবর ছাড়া আপনারা কিছুই দেখবেন না।

তিনি বলেন, বর্তমান যে সময় আমরা সরকারের লোকজনের কাছ থেকে অনেক কথা শুনি। উন্নয়নের চাকচিক্যের কথা শুনি, কিন্তু উন্নয়নের চাকচিক্যের আড়ালে কতো নারীর বোবা কণ্ঠ, কখন নারী-শিশুর গোঙ্গানির শব্দ এই আমলে হয়েছে তার হিসেব নেই। কার কথা বলব! মিতুর কথা বলবো না তনুর কথা বলব না খাদিজার কথা বলব!।  

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমার কাছে বিস্ময়কর হয়ে উঠেছে সংবাদপত্রের পাতায় খবরটি এসেছে প্রধান বিচারপতি ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলার শুনানিতে বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া ঠিক নয়। আবার বলেছেন, অন্য দেশেও ব্যঙ্গচিত্র হয় কিন্তু বাংলাদেশের ব্যঙ্গচিত্র অন্যরকম। এতে দেশের ইমেজ ক্ষুণ্ন হয়। কিন্তু আমি একটি প্রশ্ন রাখতে চাই, মাননীয় প্রধান বিচারপতি যখন কোনো নাগরিকের কথা বলা, মুক্তকণ্ঠে আওয়াজ তোলা, কোনো নাগরিকের চিত্রাঙ্কন যদি ব্যাঙ্গ চিত্র করে তাকে যদি সরকারি হেফাজতে খুন করা হয় সেটাতে কি দেশের ভাবমূর্তি বৃদ্ধি পায়? এটাতো জনগন জানতে চাইতেই পারে। আপনি প্রধান বিচারপতি, আপনি যে অভিমতগুলো দিয়েছেন এটা অবশ্যই শিরোধার্য। কিন্তু এই যে বলেছেন, ব্যঙ্গচিত্র করলে দেশের ইমেজ ক্ষুণ্ন হয়।  তাহলে কার্টুন আঁকার জন্য সরকারি হেফাজতে, পুলিশ হেফাজতে যদি তাদের হত্যা করা হয় তাতে কি দেশের ইমেজ বাড়ে?  

বাংলাদেশ সময়: ০২৩৯ ঘণ্টা, মার্চ ০৯, ২০২১
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।