ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

রাজনীতি

বন্দিমুক্তি ও ডিএসএ বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
বন্দিমুক্তি ও ডিএসএ বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ

ঢাকা: ছাত্র ইউনিয়ন নেতাসহ রাজবন্দিদের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন (ডিএসএ) বাতিলের দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) পল্টন থানা কমিটি।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে পুরানা পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।



সিপিবি পল্টন থানা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি উত্তম ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি ঢাকা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুল কাদের, পল্টন থানা কমিটির সাধারণ সম্পাদক ত্রিদিব সাহা, সেকেন্দার হায়াৎ, হযরত আলী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গোটা দেশই বর্তমানে স্বৈরশাসনের কারাগারে পরিণত হয়েছে। মানুষের ডিজিটাল নিরাপত্তার জন্য নয়, বরং ক্ষমতাসীনদের লুটপাটের নিরাপত্তা রক্ষার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন (ডিএসএ) ব্যবহার হচ্ছে। মুক্তিকামী মানুষ এই জুলুমের জিঞ্জির ভাঙবেই!

বক্তারা আরও বলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ছয়জন নেতাসহ যাদের কারাবন্দি করে রাখা হয়েছে তাদের মুক্তির আন্দোলনকে জনতার মুক্তির সংগ্রামে রূপ দিতে হবে। সরকার যতই দমনাস্ত্র প্রয়োগ করবে প্রতিরোধ-সংগ্রাম ততই তীব্রতর হবে।

সমাবেশ থেকে মতপ্রকাশের অধিকার, বাকস্বাধীনতা, ভোটাধিকার ও গণতন্ত্রের সংগ্রামে সর্বাত্মকভাবে ঝাপিয়ে পড়ার জন্য দেশের মানুষের প্রতি আহ্বান জানান নেতারা।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa