ঢাকা, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮, ১৬ এপ্রিল ২০২১, ০৩ রমজান ১৪৪২

রাজনীতি

এইচটি ইমামের মৃত্যুতে ডিএসসিসি মেয়র তাপসের শোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
এইচটি ইমামের মৃত্যুতে ডিএসসিসি মেয়র তাপসের শোক

ঢাকা: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমামের (এইচটি ইমাম) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ওয়ান ওয়ান-ইলেভেনের সময়ে এইচটি ইমাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির পক্ষে এবং দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন।  

শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, এইচটি ইমাম তাঁর বর্ণাঢ্য কর্মজীবনের প্রতিটি ধাপে পুরোমাত্রায় একজন দেশপ্রেমিক মানুষের ছাপ রেখেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে তিনি ১৯৭১ সালে পাকিস্তান সিভিল সার্ভিসের চাকরি ইস্তফা দেন এবং প্রিয় মাতৃভূমি বাংদেশের স্বাধীনতার পক্ষে কাজ করেন। তিনি প্রবাসী বাংলাদেশ সরকার পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে তাৎপর্যপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি আরও বলেন, কর্তব্যনিষ্ঠার ধারাবাহিকতায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রশাসন উপদেষ্টা এবং রাজনৈতিক উপদেষ্টা হিসেবে অসামান্য দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ ও সমুন্নত রাখতে তিনি আজীবন কাজ করেছেন। তিনি তাঁর কর্মের মাঝেই দেশের মানুষের হৃদয়ে সমুজ্জ্বল সত্তায় বেঁচে থাকবেন।

ডিএসসিসি মেয়র মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
আরকেআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa