ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

রাবির আইআরের শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানালো ছাত্র ইউনিয়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
রাবির আইআরের শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানালো ছাত্র ইউনিয়ন ...

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। একইসঙ্গে সংগঠনটির দাবি, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়।

শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিভিন্ন পত্রপত্রিকার মাধ্যমে আমরা জানতে পারি গত ৯ ডিসেম্বর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৯ সালের মাস্টার্স পরীক্ষার্থীরা বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষা কমিটির সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরীর বিরুদ্ধে উত্তরপত্র মূল্যায়নে পক্ষপাতমূলক আচরণ ও অনিয়ম করে উদ্দেশ্যপ্রণোদিত ফলাফল বিপর্যয় ঘটানোর অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তদন্তপূর্বক উত্তরপত্র পুনর্মূল্যায়ন ও বিভাগের সভাপতির শাস্তি দাবি করে।

এছাড়াও গত ২২ ডিসেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে শিক্ষার্থীরা, ৮টি কোর্সের মধ্যে সভাপতির একাই ৫টি কোর্সের উত্তরপত্র মূল্যায়ন, ৪টি কোর্সের ইনকোর্স পরীক্ষা উদ্দেশ্যপ্রণোদিতভাবে না নিয়েই মনগড়া কম নম্বর দেওয়া ও পছন্দের শিক্ষার্থীদের সর্বোচ্চ নম্বর দেওয়া, পরীক্ষা কমিটিতে অবৈধভাবে ২ জন বহিরাগত শিক্ষক রাখা, পরীক্ষক প্যানেল বহির্ভূত ও কোর্সের সঙ্গে সংশ্লিষ্টতা নেই এমন শিক্ষকদের দিয়ে উত্তরপত্র মূল্যায়ন ও ঘনিষ্ঠ শিক্ষার্থীকে নিয়োগ দেওয়ার জন্য বেশি নম্বর দেওয়াসহ প্রভৃতি বিষয়ে অভিযোগ তোলে।

আমরা বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মনে করি রাজশাহী বিশ্ববিদ্যালয় আজ এক ভয়াবহ দুর্নীতির বেড়াজালে আক্রান্ত, যা ইতোমধ্যেই ইউজিসি কর্তৃক প্রমাণিত হয়েছে। শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের এমন উদাসীনতা আমাদের উদ্বিগ্ন করে তুলছে। তাই আমরা বাংলাদেশ ছাত্র ইউনিয়ন শিক্ষার্থীদের যেকোনো ন্যায্য দাবির পক্ষে থাকার প্রত্যয়ে রাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি এবং অনতিবিলম্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২১
আরকেআর/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa