ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

আল জাজিরার প্রতিবেদনে রাষ্ট্রের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে: রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
আল জাজিরার প্রতিবেদনে রাষ্ট্রের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে: রব

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আল জাজিরার বাংলাদেশ সম্পর্কিত অনুসন্ধানী প্রতিবেদনে বিশ্বের সামনে রাষ্ট্রের মর্যাদা দারুণভাবে ক্ষুণ্ণ হয়েছে। প্রতিবেদনটি একেবারে অস্বীকার বা প্রত্যাখ্যান করার সরকারি প্রতিক্রিয়ায় বিভিন্ন মহলে নানা প্রশ্নের জন্ম দিচ্ছে।

তিনি বলেন, দীর্ঘ এই প্রতিবেদনে অনেক বিষয়ের উল্লেখ রয়েছে। রাষ্ট্রের মর্যাদাকে সমুন্নত রাখার জন্য প্রতিবেদনে উল্লেখিত প্রতিটি বিষয়ে সরকারকে যৌক্তিক ব্যাখ্যাসহ সুস্পষ্টভাবে খণ্ডন করে দেশবাসীকে অবহিত করতে হবে। সরকারের উচিত হবে কোন কোন বিষয় মিথ্যা ও বিভ্রান্তিকর তা সুস্পষ্ট করা।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন আ স ম আব্দুর রব।

তিনি বলেন, প্রাণের বিনিময়ে অর্জিত রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হতে পারে, সংহতি বিপন্ন হতে পারে—এ ধরনের সকল কর্মকাণ্ড থেকে অবশ্যই বিরত থাকতে হবে। আমরা কোনো অবস্থাতেই প্রজাতন্ত্রকে বিপদগ্রস্ত ও নৈরাজ্যের দিকে ঠেলে দিতে পারি না। রাষ্ট্রের মর্যাদা পুনরুদ্ধারে জাতিকে ঐক্যবদ্ধ করা এখন আমাদের মৌলিক রাজনৈতিক করণীয় হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa