ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ওপর মহলের চাপে কল্যাণ পার্টির নৈশভোজ বাতিলের অভিযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
ওপর মহলের চাপে কল্যাণ পার্টির নৈশভোজ বাতিলের অভিযোগ

ঢাকা: বাংলাদেশ কল্যাণ পার্টির পক্ষ থেকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত নৈশভোজ ওপর মহলের চাপে বাতিল করা হয়েছে বলে প্রতিবাদ জানিয়েছে কল্যাণ পার্টি।
বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল চারটার দিকে কল্যাণ পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

 

দলটির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হাসান নাসির (অব.) লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় কামাল আতাতুর্ক রোডে ইকবাল সেন্টারে অবস্থিত বুখারা রেস্টুরেন্টে, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর তথা সুবর্ণজয়ন্তী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে এক নৈশ ভোজের আয়োজন করা হয়েছিল।

এতে বিভিন্ন দূতাবাসের রাস্ট্রদূতসহ কূটনৈতিক কর্মকর্তা, রাজনৈতিক নেতারা, পেশাজীবী, অবসরপ্রাপ্ত সামরিক ও বেসামরিক কর্মকর্তারা, আলেম সমাজ, স্বনামধন্য সাংবাদিক এবং সুশীল সমাজের ব্যক্তিরা দাওয়াতপ্রাপ্ত ছিলেন।

এ অনুষ্ঠানের জন্য বুখারা রেস্টুরেন্টে মাসখানেক আগে বুকি করা হয়। বিদেশি কূটনীতিবিদসহ সব গণ্যমান্য ব্যক্তিদের দাওয়াত ও উপস্থিতি নিশ্চিত করা হয়। বিস্তারিত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা ও অন্যান্য আয়োজন সম্পন্ন করা হয়েছিল।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় বুখারা রেস্টুরেন্ট থেকে ফোন করে জানানো হয় যে, ওপর মহলের চাপে তারা এই নৈশভোজ আয়োজনে অপারগ। তারা আমাদের বুকিংয়ের টাকা ফেরত নিয়ে যেতে অনুরোধ করেন।

হাসান নাসির বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে, সুবর্ণজয়ন্তী উদযাপনে বাধা দেওয়ার জন্য, আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। দলের চেয়ারম্যান একজন রণাঙ্গনের মুক্তিযোদ্ধা হওয়ার সুবাদে, এ অনুষ্ঠানের গুরুত্ব বহুলাংশে মহিমান্বিত হওয়ার কথা ছিল। দাওয়াত বাতিল করার কারণে, আমন্ত্রিত অতিথিদের যেকোনো অসুবিধার জন্য কল্যাণ পার্টি দুঃখ প্রকাশ করছে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa