ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

পাটগ্রামে আ.লীগ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
পাটগ্রামে আ.লীগ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার কাজী আসাদুজ্জামান আসাদ

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রতিদ্বন্দ্বী কাজী আসাদুজ্জামান আসাদকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

বুধবার (৩ ফেব্রুয়ারি) থেকে বহিষ্কারাদেশটি কার্যকর করে চিঠি পাঠায় জেলা আওয়ামী লীগ।

কাজী আসাদুজ্জামান আসাদ লালমনিরহাটের পাটগ্রাম পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। পাটগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে নারিকেল গাছ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মনোনয়ন বোর্ড পাটগ্রাম উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম সুইটকে নৌকা প্রতীকে মেয়র পদে মনোনয়ন দিয়েছে। কেন্দ্রের এ নির্দেশনাকে অমান্য করে পাটগ্রাম পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান আসাদ মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের সামিল। তাই কেন্দ্রের নির্দেশনায় বুধবার (৩ ফেব্রুয়ারি) জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি ও সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান স্বাক্ষরিত একটি চিঠি পাঠিয়ে বিদ্রোহী প্রার্থী কাজী আসাদুজ্জামান আসাদকে পাটগ্রাম পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে ৩০ জানুয়ারি পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদক তিন দিনের সময় দিয়ে কাজী আসাদুজ্জামান আসাদকে কারণ দর্শানোর নোটিশ দেন। যার কোনো জবাব দাখিল করেননি বিদ্রোহী প্রার্থী কাজী আসাদুজ্জামান আসাদ। তাই জেলা আওয়ামী লীগ তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করে চিঠি পাঠায়। যা ৩ ফেব্রুয়ারি থেকে কার্যকর করা হয়েছে।  

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি বাংলানিউজকে বলেন, এ তথ্য নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa