ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বরিশালে ১১ ওয়ার্ডের কমিটি পুনরায় গঠনের দাবি ছাত্রদলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
বরিশালে ১১ ওয়ার্ডের কমিটি পুনরায় গঠনের দাবি ছাত্রদলের ছাত্রদলের নেতা-কর্মীদের সংবাদ সম্মেলন

বরিশাল: বরিশাল মহানগরের ১১টি ওয়ার্ডে নবগঠিত আহ্বায়ক কমিটি পুনঃবিবেচনা ও সংশোধন করে সৎ, যোগ্য, ত্যাগী ও মেধাবী কর্মীদের নিয়ে পুনরায় কমিটি গঠনের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। এ নিয়ে গেলো চারদিনে তিনটি সংবাদ সম্মেলন করলো ছাত্রদলের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরের সদররোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রদল নেতা এ্যালেক্স তমাল সরকার।

এর আগে গত রোববার বরিশাল সরকারি পলিটেকনিক কলেজের ছাত্রদলের কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবকে প্রত্যাহারের দাবি জানিয়ে এবং পরের দিন সোমবার সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটি প্রত্যাহার করে সংশোধিত কমিটি গঠন করার দাবিতে সংবাদ সম্মেলন করা হয়।

ছাত্রদল নেতা এ্যালেক্স তমাল সরকার তার লিখিত বক্তব্যে বলেন, গত ৭ জানুয়ারি বহু প্রতীক্ষিত ১, ৩, ৪, ৫, ৮, ৯, ১১, ১৯, ২১, ২৬, ২৭ নম্বর ওয়ার্ড ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। যে কমিটিগুলোতে আদর্শিক, যোগ্য, মেধাবী, ত্যাগী ছাত্রনেতাদের অবমূল্যায়ন করা হয়েছে।  

লিখিত বক্তব্যে দাবি করা হয়, সংবাদ সম্মেলনে যারা উপস্থিত আছেন তারা জাতীয়তাবাদী আদর্শ বুকে ধারণ করেন। তার বহুদিন ধরে নিষ্ঠার সঙ্গে কেন্দ্র ও মহানগর ঘোষিত সব আন্দোলন সংগ্রামে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছেন। বিভিন্ন সময়ে বরিশালের রাজপথে ছাত্রলীগ ও পুলিশী নির্যাতনের শিকার হয়েছেন।  

ছাত্রদল নেতা তার লিখিত বক্তব্যে আরও বলেন, উক্ত ওয়ার্ডগুলোতে অনেক আদর্শবান, যোগ্য, মেধাবী, ত্যাগী ছাত্রনেতারা থাকা সত্ত্বেও কিছু ছাত্রত্বহীন, বিবাহিত, মাদকাসক্ত, অযোগ্য, ছাত্রলীগ ও আওয়ামী লীগ এজেন্টদের গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়াতে আমরা হতাশ ও মর্মাহত। এরকম বিতর্কিত পকেট কমিটি গঠন করায় আমরা সাধারণ নেতাকর্মীরা তাদের ওপর আস্থা ও বিশ্বাস রাখতে পারছিনা। এর ফলে সমন্বয়হীনতার অভাবে প্রতিনিয়ত নিষ্ক্রিয় হয়ে পড়ছে ওয়ার্ড ছাত্রদল।

সংবাদ সম্মেলনে অতি সত্তর বিতর্কিত কমিটিগুলো পুনঃবিবেচনা ও সংশোধন করে সৎ, যোগ্য, ত্যাগী ও মেধাবী কর্মীদের নিয়ে পুনরায় কমিটি গঠনের জোর দাবি জানানো হয়।

এদিকে, অভিযোগগুলোর বিষয়ে সঠিত তথ্যপ্রমাণ উপস্থাপন করা হলে সাংগঠনিকভাবে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন বরিশাল বিভাগীয় ছাত্রদলের টিম লিডার মাহমুদুল হাসান বাপ্পি।

সংবাদ সম্মেলনে বিভিন্ন ওয়ার্ডের ছাত্রদল নেতাদের মধ্যে রিপন সিকদার, হৃদয় রাজ, মো. সাব্বির শেখ, হামিদুল হাসান রাশিক, তারেক রহমান সম্রাট, জাকির তালুকদার, এস এম আরাফাত রহমান, মো. মুন, মো. আমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa