ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

নিত্যপণ্যের দাম বাড়ায় গণসমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
নিত্যপণ্যের দাম বাড়ায় গণসমাবেশ

ঢাকা: চাল, চিনি, সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম বাড়ায় প্রতিবাদে গণসমাবেশ করেছে গণতান্ত্রিক বাম ঐক্য।
 
বুধবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এ গণসমাবেশ করা হয়।


 
গণসমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলম।

গণসমাবেশে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, ভাষানী ফ্রন্টের সভাপতি মমতাজ চৌধুরী, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, পিডিবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ প্রমুখ।
 
সামছুল আলম বলেন, করোনার সময় চাল, চিনি, তেলের দাম বাড়ায় সারাদেশের মধ্য ও নিম্নআয়ের মানুষের সঙ্গে তামাশা করেছে। করোনার সময়ে সারাদেশের মানুষের আয় কমেছে। তার মধ্যে নিত্যপণ্যে দাম  সাধারণ মানুষকে পথে নামিয়েছে।
 
গণসমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার অসাধু বণিকদের সরকারে পরিণত হয়েছে। অসাধু বণিকরা বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণ করছে। বণিকদের নেতা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, তারা দুইজন নিজেরা নিজেদের বাণিজ্য উন্নয়ন করার জন্য প্রাণপণ চেষ্টা করছে। জনগণকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। চাল ব্যবসায়ীদের গুদামে হাজার হাজার টন চাল থাকার পরেও মন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের নেতৃত্বাধীন চালকল মালিক সমিতি বাজারে চালের দাম বাড়াচ্ছে।
 
তারা আরও বলেন, বণিক সমিতির নেতারা ক্ষমতায় থাকার কারণে জনগণকে জিম্মি করে অবৈধভাবে হাজার হাজার কোটি টাকা মুনাফা করছে। আর গরিব শ্রেণির মানুষেরা উচ্চমূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাধ্য হচ্ছে। এতে সাধারণ মানুষের জীবনধারণ কষ্টসাধ্য হয়ে পড়ছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে বাদ দিয়ে নতুন মন্ত্রী নিয়োগ দিতে হবে।
 
বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২১
ডিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa