ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

রাজনীতি

২ ডলারের ভ্যাকসিন ৪ ডলারে কিনছে সরকার: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
২ ডলারের ভ্যাকসিন ৪ ডলারে কিনছে সরকার: ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, ভ্যাকসিন নিয়ে সরকার দুর্নীতি করছে। দুই ডলার ৩৩ সেন্ট দিয়ে কেনা ভ্যাকসিন তারা চার ডলার দিয়ে কিনছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির উদ্যোগে ‘স্বাস্থ্য খাত ও প্রেসিডেন্ট জিয়াউর রহমান’ শীর্ষক প্রামাণ্যচিত্রের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের হাতে স্বাস্থ্য খাত ধ্বংস হয়ে গেছে। সাধারণ মানুষ কোনো স্বাস্থ্যসেবা পায় না। প্রতিটি ক্ষেত্রে এখানে একমাত্র লক্ষ্য হচ্ছে দুর্নীতি। জনগণের পকেট থেকে টাকা বের করে নিয়ে এসে তাদের পকেটে ভরে। ফলে দুই শ্রেণি হয়েছে। একটা দরিদ্র্য শ্রেণি আরেকটা বিত্তবান শ্রেণি। বড় লোক শুধু বড়ই হয়েছে আর গরিবেরা শুধু গরিবই হয়েছে।

বিভিন্ন ক্ষেত্রে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদান তুলে ধরে মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার যে সুবর্ণজয়ন্তী আমরা পালন করতে যাচ্ছি, সেই জয়ন্তীতে আমরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে সবচেয়ে বড় ফোকাস পয়েন্টে নিয়ে আসার চেষ্টা করব এবং তার অবদানসমূহ নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে। এই সরকার উদ্দেশ্যমূলকভাবে শহীদ জিয়াউর রহমানের নাম মুছে ফেলার চেষ্টা করছে, ইতিহাসকে বিকৃত করছে।

সাতক্ষীরার সাবেক সংসদ সদস্য দলের প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৫ জন নেতা-কর্মীকে গ্রেপ্তারের নিন্দা জানান বিএনপি মহাসচিব।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও ডা. মাহমুদুর রহমান নোমানের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বিশেষজ্ঞ চিকিতসক অধ্যাপক সাইফুল ইসলাম বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে চিকিৎসকদের মধ্যে সাইফুল ইসলাম সেলিম, মোফাক্কারুল ইসলাম রানা, আবদুস শাকুর খান, আজহারুল ইসলাম. জাহিদুল কবির, ফেরদৌস আহমেদ, নিলুফার ইয়াসমীন, জাহানারা বেগমসহ বিভিন্ন হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa