ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

গণঐক্যের জোয়ারে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
গণঐক্যের জোয়ারে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে: মির্জা ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিই একমাত্র দল যারা অতীতে গণতন্ত্র নিয়ে এসেছে আবারও গণতন্ত্র ফিরিয়ে আনবে। আগামী দিনগুলোতে বিএনপির নেতৃত্বে সমস্ত রাজনৈতিক দল ও মানুষকে নিয়ে যে গণঐক্য তৈরি হবে, সেই গণঐক্যের উত্তাল জোয়ারে একটা আন্দোলনের মধ্যে দিয়ে আমরা এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুর ১২টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে নীলফামারী-৪ সৈয়দপুর আসনের সাবেক সংসদ সদস্য জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও নীলফামারী জেলা শাখার আহ্বায়ক বিরোধীদলীয় সাবেক হুইপ শওকত চৌধুরীর বিএনপিতে যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শওকত চৌধুরী যখন আমাদের দলে যোগ দিলেন তখন দেশে সবচেয়ে কঠিন অবস্থা বিরাজ করছে। কোনো গণতন্ত্র নাই, রাজনৈতিক দলগুলোর কাজ করার অধিকার নাই। সংগঠন করা যায় না। কোথাও সম্মেলন, সভা করতে গেলে পুলিশ হামলা করে। সেই সময় চ্যালেঞ্জ মোকাবিলা করে শওকত চৌধুরী বিএনপি যোগ দিলেন। আমি তাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে দলে বরণ করে নিচ্ছি। আজকে ওনার যোগদানের মধ্যে দিয়ে এটা প্রমাণিত হয়েছে যে দেশের মানুষ এখন গণতন্ত্র চায়। কথা বলতে চায়, অধিকার ফিরে পেতে চায়।

প্রহসনের নির্বাচন বন্ধ করার দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা এই মুহূর্তে নির্বাচন কমিশন ও এই সরকারের পদত্যাগ দাবি করছি। কারণ তারা সংবিধান লঙ্ঘন করে জনগণের অধিকার কেড়ে নিয়েছে। তারা বেআইনি একটি সরকার হয়ে আছে। তাই পদত্যাগ করে একটি নতুন কমিশনের অধীনে নির্বাচনের দাবি করছি।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রেখেছিল এখন গৃহবন্দি করে রেখেছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাসিত করে রেখেছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ৫০০ ওপরে নেতাকর্মীকে গুম করে ফেলা হয়েছে।

যোগদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকার, সদস্য সচিব শাহিন আক্তার শাহিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, রংপুর জেলা বিএনপি নেতা সাইফুল ইসলাম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।