ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

রাজনীতি

নবাবগঞ্জে পুলিশি বাধায় গণসংহতি আন্দোলনের সমাবেশ পণ্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
নবাবগঞ্জে পুলিশি বাধায় গণসংহতি আন্দোলনের সমাবেশ পণ্ড ...

ঢাকা: গণসংহতি আন্দোলন নবাবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪৪তম জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা শহীদ মিনারে সোমবার (২৫ জানুয়ারি) বিকেল ৩টা থেকে আলোচনা ও সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পুলিশি বাধায় তা হয়নি।

সমাবেশের বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ১২ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে লিখিতভাবে অনুমতি নেওয়া হয় এবং অনুমতি পাওয়া সাপেক্ষে আমরা প্রচার প্রচারণার কাজও শুরু করি।

এ অনুষ্ঠানকে কেন্দ্র করে উপজেলার বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিবর্গের মধ্যেও উৎসাহ ছিল। কিন্ত রোববার (২৪ জানুয়ারি) রাতে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা টেলিফোনে সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের আইন শৃঙ্খলা রক্ষার অজুহাতে কর্মসূচি স্থগিত করার কথা বলেন। পরে সোমবার সকাল থেকেই অনুষ্ঠান স্থলের সামনে পুলিশ মোতায়েন করে কর্মসূচি বন্ধ করতে বাধ্য করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আমরা মনে করি এটা বর্তমান সরকারের চরম ফ্যাসিবাদী মনোভাবেরই বহিঃপ্রকাশ। এই ভোটবিহীন সরকার মানুষের ন্যূনতম কথা বলা ও মতপ্রকাশের স্বাধীনতা দিতে প্রস্তুত নয়, এ ঘটনার ভেতর দিয়ে তাই প্রমাণিত হলো। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নবাবগঞ্জ উপজেলা আহ্বায়ক মিজানুর রহমান মোল্লার সভাপতিত্বে এ সমাবেশে উপস্থিত হওয়ার কথা ছিল বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর অন্যতম সদস্য বাচ্চু ভুঁইয়াসহ অন্যান্য নেতাদের।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa