ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

রাজনীতি

বিএনপির সম্মেলনে পুলিশের ইউনিফর্ম ছেঁড়ার অভিযোগ, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
বিএনপির সম্মেলনে পুলিশের ইউনিফর্ম ছেঁড়ার অভিযোগ, আটক ২ আটক দু’জনের একজন, ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় মিরাশী ইউনিয়ন বিএনপির সম্মেলনকে ঘিরে পুলিশের সঙ্গে তাদের নেতাকর্মীদের হাতাহাতি হয়েছে। পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীরা তাদের দায়িত্বরত দুই পুলিশ সদস্যের ইউনিফর্ম ছিঁড়ে ফেলেছেন।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে মিরাশী ইউনিয়নের বাজারে এ ঘটনা ঘটে। পুলিশ সেখান থেকে হবিগঞ্জ জেলা ছাত্রদরের যুগ্ম আহ্বায়ক আল আমিন ও মিরাশী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক প্রার্থী মাসুক তালুকদারকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রোববার দুপুরে মিরাশী ইউনিয়নের বাজারে ইউনিয়ন বিএনপির সম্মেলন শুরু হয়। সম্মেলনে হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জিকে গউছসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। সম্মেলন স্থলে গিয়ে পুলিশ বিএনপির নেতাকর্মীদের জনসমাগম করতে নিষেধ করে। এসময় বিএনপির নেতাকর্মী ও কয়েকজন পুলিশ সদস্যের মধ্যে হাতাহাতি হয়েছে।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আশরাফ বাংলানিউজকে জানিয়েছেন, করোনা ভাইরাসের ঝুঁকি থাকা সত্ত্বেও তারা জনসমাগম ঘটিয়েছেন। প্রশাসনের অনুমতি না নিয়ে বাজারের সরকারি শেড ব্যবহার করা হচ্ছিল। অনুমতি নেওয়া হয়েছে কি না, এ বিষয়ে জানতে চাইলে বিএনপির নেতাকর্মীরা উশৃঙ্খল আচরণ শুরু করেন এবং একপর্যায়ে তারা পুলিশের ওপর হামলা করেছেন।

তিনি আরও জানান, বিএনপির নেতাকর্মীরা থানার উপ-পরিদর্শক (এএসআই) আউলাদ হোসেন এবং মাসুক মিয়ার ইউনিফর্ম ছিঁড়ে ফেলেছেন। হামলায় তিনজন পুলিশ সদস্য আহতও হয়েছেন। এ ব্যাপারে পুলিশ অ্যাসল্ট মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে।

এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা বিএনপির আহবায়ক আবু সালেহ মো. শফিকুর রহমান বাংলানিউজকে জানান, মিরাশী ইউনিয়ন বিএনপির কাউন্সিলে ভোট গ্রহণ চলছিল। তখন তারা একটি মিছিল বের করেছিলেন। মিছিলে এসে পুলিশ লাঠিচার্জ করে এবং তাদের একজন নেতা তাতে আহত হন। পুলিশ সেখান থেকে দু’জনকে আটকও করেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa