ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

রাজনীতি

কোকোর রুহের মাগফিরাত কামনায় নয়াপল্টনে দোয়া মাহফিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
কোকোর রুহের মাগফিরাত কামনায় নয়াপল্টনে দোয়া মাহফিল দোয়া মাহফিল

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে আরাফাত রহমান কোকোর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী করোনার ভ্যাকসিন আগে নিলে অসুবিধা কোথায়? এ সরকার জনগণের সঙ্গে তামাশা শুরু করেছে। ভারতের ভ্যাকসিন দিয়ে অনেকে মারা গেছেন। এজন্য আমরা বলেছিলাম নিরাপত্তা প্রমাণের জন্য ক্ষমতাসীনদের উচিত আগে ভ্যাকসিন গ্রহণ করা। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ডা. পাউসিও ভ্যাকসিন আগে নিয়েছিলেন। সুতরাং আমাদের দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্র আগে নিলে অসুবিধা কোথায়?”

রিজভী বলেন, “ড. হাছান মাহমুদ মিথ্যার যন্ত্রে পরিণত হয়ে বলছেন বিএনপিকে ভ্যাকসিন আগে দেবে। এদের উদ্দেশ্য হলো বিএনপিকে নিধন করা। খুন, গুম করে বিএনপিকে নিধন করার চেষ্টা করেছিল। এখন ভ্যাকসিনের নিরাপত্তার জন্য বিএনপিকে আগে দিয়ে নিধন করার চেষ্টা করছে। ”

আরাফাত রহমান কোকোর স্মৃতিস্মারণ করে বিএনপির এ নেতা বলেন, “আরাফাত রহমান কোকো রাজনৈতিক ব্যক্তি ছিলেন না। তবে রাজনৈতিক পরিবারের সন্তান ছিলেন। রাজনীতি পরিবারের সন্তান হিসেবে রাজনৈতিক ঘটনাপ্রবাহ তাকে গভীরভাবে প্রভাবিত করেছে। আজকে তার মৃত্যুবার্ষিকীতে আমরা তার রুহের মাগফিরাত কামনা করছি। ”

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী, হায়দার আলী লেলিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa