ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

রাজনীতি

লালপুরে ওয়ার্ড আ.লীগের সম্মেলন স্থলে ১৪৪ ধারা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
লালপুরে ওয়ার্ড আ.লীগের সম্মেলন স্থলে ১৪৪ ধারা 

নাটোর: তিনটি ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের দ্বন্দ্বের জেরে নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠ ও এর আশপাশে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।  

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে এ আদেশ জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মুল বানীন দ্যুতি।

 

স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দের কারণে  সম্মেলন স্থল ইউপির সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে এই ১৪৪ ধারা জারি করা হয়।  

উপজেলা প্রশাসন সূত্রে জনা যায়, আওয়ামী লীগের একটি গ্রুপ বৃহস্পতিবার বিকেল ৩টায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ডেকেছিল। অপর একটি গ্রুপ একই সময় ওই একই স্থানে সভা আহ্বান করায় উভয়পক্ষের মধ্যে উত্তজেনা সৃষ্টি হয়। এ অবস্থায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

লালপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসকেন্দার মির্জা বাংলানিউজকে বলেন, কদিমচিলান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজেদুল হকের আয়োজনে ও দুই নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাজাহান সিরাজের সভাপতিত্বে সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলকে প্রধান অতিথি করে সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে এক, দুই ও তিন নম্বর ওয়ার্ডের সম্মেলন ডাকা হয়। কিন্তু সকাল ১১টার দিকে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। তারপরও আমরা অনুষ্ঠান করবো।

লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বাংলানিউজকে বলেন, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগকে না জানিয়ে কদিমচিলান ইউনিয়নের এক, দুই ও তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ডাকায় উত্তেজনা সৃষ্টি হয়। এজন্য অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সম্মেলনস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa