ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ.লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে নিজাম হাজারী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
আ.লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে নিজাম হাজারী  নিজাম উদ্দিন হাজারী

ফেনী: কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনীত হয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।  

শুক্রবার (১ জানুয়ারি) এ কমিটি ঘোষণা করা হয়।

এর আগে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির অনুমোদন দেন।

নিজাম উদ্দিন হাজারী চট্টগ্রাম কমার্স কলেজের ছাত্র থাকাকালীন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। ২০০৫ সালের দিকে তিনি কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী কমিটির সদস্য ছিলেন। ২০১১ সালের ১৮ জানুয়ারির নির্বাচনে ফেনী পৌরসভার মেয়র নির্বাচিত হন তিনি। ২০১২ সালে তিনি ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসন থেকে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজাম হাজারী আওয়ামী লীগের মনোনয়নে আবারও প্রার্থী হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদীনের সঙ্গে নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে জয়ী হন। বর্তমানে তিনি ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।  

নিজাম হাজারী বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটিতে অন্তর্ভুক্ত করায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুর ও সদস্য সচিব প্রকৌশলী মো. আব্দুস সবুর ভাইয়ের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো।  

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।