ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্বাধীনতার ৫০ বছরেও আমরা পরাধীনতার শিকলে বন্দি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
স্বাধীনতার ৫০ বছরেও আমরা পরাধীনতার শিকলে বন্দি

নরসিংদী: বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, স্বাধীনতার ৫০ বছরেও আমরা পরাধীনতার শিকলে বন্দি রয়েছি। দেশে স্বাধীনতার সার্বভৌমত্ব বিপন্ন হচ্ছে।

প্রতিদিন সীমান্তে মানুষ হত্যা করা হচ্ছে।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে নরসিংদী জেলা বিএনপির উদ্যোগে শহরের জেল খানার মোড়ে ভোটাধিকার হত্যা দিবস উপলক্ষে বিক্ষোভ মিছিল শেষে  তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এই সরকার গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। সাধারণ মানুষের ভোটাধিকার হরণ করে নিয়েছে। এই নির্বাচন কমিশনের অধিনে কোনো নির্বাচনই অবাধ সুষ্ঠ হয়নি। শুধু তাই নয়, এই সরকার গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে। কথা বলেই মামলা হয়। আন্দোলন করলেই মামলা হয়। মানুষের মধ্যে কোনো স্বাধীনতা নেই। তাই আওয়ামী সরকারের পদত্যাগ দাবি করছি।

ভোটাধিকার হত্যা দিবস উপলক্ষে বেলা সাড়ে ১২টার দিকে বিএনপির চিনিশপুর কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কিছুদুর এগুলেই পুলিশি বাধার মুখে পুড়ে। পরে পুলিশি বাধা উপেক্ষা করে মিছিলটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেল খানা মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন, জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সহ-সভাপতি অ্যাডভোকেট বাছেদ মিয়া, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, আমিনুল ইসলার বাচ্চু,আকবর হোসেন, শাহের শাহ শানু, সুমন চৌধুরীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেত্রীরা।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।