ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

৩০ ডিসেম্বর গণতন্ত্রের কালো অধ্যায়: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
৩০ ডিসেম্বর গণতন্ত্রের কালো অধ্যায়: এলডিপি অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: ২০১৮ সালের ৩০ ডিসেম্বরকে গণতন্ত্রের কালো অধ্যায় হিসেবে আখ্যায়িত করে ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, ৩০ ডিসেম্বর দেশে কোনো নির্বাচন হয়নি। নির্বাচন কমিশনও পরোক্ষভাবে স্বীকার করে নিয়েছে ৩০ ডিসেম্বর নির্বাচন হয়নি।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতারা এ কথা বলেন।

তারা বলেন, সরকার তার অবৈধ ক্ষমতা ধরে রাখতে এখন মানুষকে কথাও বলতে দিচ্ছে না। মত প্রকাশের স্বাধীনতা নেই। সভা সমাবেশের অধিকার কেড়ে নিচ্ছে। তাই গণঅভ্যুত্থানের মাধ্যমেই অধিকার ফিরে আসবে।

নেতারা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন এক কলঙ্কিত নির্বাচন। এমন কলঙ্কজনক নির্বাচন দেশের ইতিহাসে আর হয়নি। নজিরবিহীন ভুয়া ভোটের এ নির্বাচনের আগের রাতে প্রশাসনের সহায়তায় কেন্দ্রে কেন্দ্রে ব্যালট বাক্স ভর্তি করা হয়েছিল।

তারা বলেন, ৩০ ডিসেম্বর দেশের নাগরিকদের তাদের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। সংবিধান অমান্য করে গণতন্ত্রের মূলনীতির প্রতি অবমাননা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।