ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বরিশালের দুই পৌরসভায় নৌকার প্রার্থী বিজয়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
বরিশালের দুই পৌরসভায় নৌকার প্রার্থী বিজয়ী

বরিশাল: বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ পৌরসভায় বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছেন।

বাকেরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী লোকমান হোসেন ডাকুয়া সাত হাজার ৪১ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী খলিলুর রহমান ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীক নিয়ে ২৪১১ ভোট পেয়েছেন। এছাড়া বিএনপির প্রার্থী এস এম মনিরুজ্জামান পেয়েছেন ৯১৪ ভোট। এ পৌরসভায় ১৫ হাজার ৩০৪ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ১০ হাজার ৯৭টি ভোট এবং বৈধ ভোট ১০ হাজার ৬৬টি। পাশাপাশি নষ্ট হয়েছে ৩১টি ভোট।

এদিকে বাকেরগঞ্জ পৌরসভায় এক নম্বর ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হযেছেন আবুল কালাম। আর দুই নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হযেছেন খন্দকার জিয়াউর রহমান রিপন। এছাড়া তিন নম্বর ওয়ার্ডে সুজন দেবনাথ, চার নম্বর ওয়ার্ডে সেলিম রেজা, পাঁচ নম্বর ওয়ার্ডে আমিরুজ্জামান রিপন, ছয় নম্বর ওয়ার্ডে মোকলেছুর রহমান, সাত নম্বর ওয়ার্ডে খান মোহাম্মদ সেলিম, আট নম্বর ওয়ার্ডে জগদীশ মিত্র এবং নয় নম্বর ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন নজরুল আকন।

এছাড়াও সংরক্ষিত এক নম্বর ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন অঞ্জু রানী, সংরক্ষিত দুই নম্বর ওয়ার্ডে বানু বেগম এবং সংরক্ষিত তিন নম্বর ওয়ার্ডে আনোয়ারা বেগম।

অপরদিকে উজিরপুর পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী গিয়াস উদ্দিন বেপারী পাঁচ হাজার ৭০৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শহিদুল ইসলাম খান ৭৬৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ৬১০ ভোট পেয়েছেন। উজিরপুর পৌরসভায় ভোটার সংখ্যা ১১ হাজার ৯২৪। এর মধ্যে কাস্ট হয়েছে ৭ হাজার ১৩২ ভোট।

এছাড়াও এ পৌরসভার এক নম্বর ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন অসীম ঘরামী, দুই নম্বর ওয়ার্ডে হেমায়েত উদ্দিন, তিন নম্বর ওয়ার্ডে নাসির সিকদার, চার নম্বর ওয়ার্ডে নজরুল ইসলাম মামুন, পাঁচ নম্বর ওয়ার্ডে মজিবর রহমান, ছয় ও সাত নম্বর ওয়ার্ডে হাকিম সিকদার ও রিপন মোল্লা বিনা প্রতিদ্বন্দ্বিতায়, আট নম্বর ওয়ার্ডে খায়রুল ইসলাম এবং নয় নম্বর ওয়ার্ডে খবিরউদ্দিন নির্বাচিত হয়েছেন। উজিরপুর পৌরসভার সংরক্ষিত এক নম্বর ওয়ার্ডে আঁখি বেগম, সংরক্ষিত দুই নম্বর ওয়ার্ডে শামসুন্নাহার এবং সংরক্ষিত তিন নম্বর ওয়ার্ডে রানী বেগম নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।