ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশের শান্তিতে যারা খুশি নয়, তারা পাহাড়ের শান্তি চায় না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
দেশের শান্তিতে যারা খুশি নয়, তারা পাহাড়ের শান্তি চায় না বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

খাগড়াছড়ি: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের শান্তিতে যারা খুশি নয়, তারা পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন ও শান্তি চায় না।

সোমবার (২৮ অক্টোবর) সকালে রাঙামাটির সাজেক ভ্যালিতে বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

 

তথ্যমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করার জন্য মাঝে মধ্যে একটি পক্ষ ষড়যন্ত্র করছে। সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। দেশের অন্য এলাকার চেয়ে পাহাড়ের উন্নয়নে সরকার বেশি মনোযোগী বলেও উল্লেখ করেন তিনি।  

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. শফিকুল আহম্মদ, খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ফয়জুর রহমান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংশই প্রুই চৌধুরী প্রমুখ।

এর আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী মাউন্টেইন সাইকেলিং প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। সাজেক থেকে শুরু হওয়া মাউন্টেইন রেইসিং বান্দরবানের থানচিতে গিয়ে শেষ হবে। প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১০০ প্রতিযোগী অংশ নিয়েছে। তিন দিনে প্রতিযোগিরা ৩০০ কিলোমিটার পথ পাড়ি দেবে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।