ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ক্ষমতায় থাকতে বিদেশি শক্তিকে সন্তুষ্ট করছে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
ক্ষমতায় থাকতে বিদেশি শক্তিকে সন্তুষ্ট করছে সরকার

ঢাকা: চিরস্থায়ীভাবে ক্ষমতা দখলে রাখতে সরকার বিদেশি শক্তিকে সন্তুষ্ট করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে দেশের দিকে তাকালে দেখা যায়, বর্তমান সরকার জাতীয় স্বার্থ বিসর্জন দিচ্ছে ক্ষমতায় টিকে থাকার জন্য। বাইরের শক্তিকে তারা (সরকার) সন্তুষ্ট করে, জনগণকে বঞ্চিত করে রাষ্ট্রীয় ক্ষমতায় অনেকটা জবরদখলের মতো আছে এবং এটাকে দীর্ঘমেয়াদি করার জন্যই বিদেশি স্বার্থে দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে। এটা স্বাধীনতা নয়। বিএনপি জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে কারো সঙ্গে বন্ধুত্ব করে না।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখে সরকার দেশের গণতন্ত্রকে বন্দি করে রেখেছেন দাবি করে গয়েশ্বর বলেন, এ অবস্থা থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের পরিবর্তনের জন্য মাঠে নামতে হবে, আমাদের এক হতে হবে, এক হয়ে আমাদের কাজ করতে হবে। জনগণ কখনো বিএনপিকে ছেড়ে যায়নি, যাবেও না। কারণ জনগণ মনে করে বিএনপি একটি মাত্র দল যেটা দেশের কথা ও গণতন্ত্রের কথা বলে।

নয়াপল্টনে আলোকচিত্র প্রদর্শনীর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাসাসের সভাপতি অধ্যাপক মামুন আহমেদ, সাধারণ সম্পাদক হেলাল খান, বিএনপির কেন্দ্রীয় নেতা বাবুল আহমেদ, আহসান উল্লাহ চৌধুরী, মীর সানাউল হক, শাহরিন ইসলাম শায়লা, লিয়াকত আলী, আরিফুর রহমান মোল্লা, জাহাঙ্গীর আলম রিপন, রফিকুল ইসলাম, জাকির হোসেন রোকন, আমিনুল হক, রফিকুল ইসলাম স্বপন, অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মিজানুর রহমান প্রমুখ।

এর আগে বেলা ১১টায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জাসাসের সভাপতি অধ্যাপক মামুন আহমেদ ও সাধারণ সম্পাদক হেলাল খানের নেতৃত্বে নেতাকর্মীরা শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অপর্ণ করেন এবং প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।