ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হল খোলার দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিল ঢাবি ছাত্রদল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
হল খোলার দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিল ঢাবি ছাত্রদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: অনার্স শেষবর্ষ ও মাস্টার্সের পরীক্ষা নেওয়ার আগে স্বাস্থ্যবিধি মেনে হলগুলো খুলে দেওয়ার দাবিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বুধবার (২৩ ডিসেম্বর) উপাচার্যের কার্যালয়ে এ স্মরকলিপি দেন বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব আমান উল্লাহ আমান।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।
 
ছাত্রদলের স্মারকলিপিতে বলা হয়, সেশনজট মোকাবিলা ও ৪৩তম বিসিএস পরীক্ষার কথা বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল আগামী ২৬ ডিসেম্বর থেকে অনার্স শেষবর্ষ ও মাস্টার্সের পরীক্ষা সম্পন্ন করার গৃহীত সিদ্ধান্ত বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সাধুবাদ জানায়। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ক্যাম্পাসে ক্রিয়াশীল সব ছাত্র সংগঠনগুলোর অনুরোধ উপেক্ষা করে পরীক্ষার্থীদের আবাসনের কোনো ব্যবস্থা না করে, আবাসিক হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়ার এই সিদ্ধান্ত চরম হঠকারি, অবিবেচনাপ্রসূত এবং একপাক্ষিক সিদ্ধান্ত বলে মনে করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।  
 
জুন মাস থেকে করোনা প্রকোপ কিছুটা লাঘব হওয়ার পর থেকে দেশের সব হাট-বাজার, অফিস-আদালত, ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সব কিছু খুলে দেওয়া হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠানগুলো দিনের পর দিন বন্ধ করে রাখা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল দীর্ঘদিন ধরেই জাতীয় স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাস খুলে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে আসছে।  
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল বিনীত অনুরোধের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের দাবিতে সহমত পোষণ করে যাদের স্নাতক ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা রয়েছে নিদেনপক্ষে তাদের আবাসনের সুব্যবস্থা নিশ্চিত করা সাপেক্ষে জাতীয় স্বাস্থ্যবিধি মেনে হলগুলো খুলে দেওয়ার জোর দাবি জানাচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।