ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পীরগঞ্জ বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে আহত কর্মীর মৃত্যু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জুন ২৩, ২০১০

রংপুর : রংপুরের পীরগঞ্জ উপজেলা বিএনপির দু’গ্র“পের সংঘর্ষে আহত মিন্টু ওরফে পিন্টু (৩৩) নামের এক বিএনপিকর্মী (৩৩) বুধবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

উপজেলা বিএনপির কাউন্সিলকে কেন্দ্র করে এক সংঘর্ষে মঙ্গলবার তিনি গুরুতর আহত হন।

ওইদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় বিএনপি নেতা সাবেক সাংসদ নূর মোহাম্মদ মণ্ডলকে প্রধান আসামি করে বিএনপির ২৫ নেতা-কর্মীর বিরুদ্ধে পীরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার পীরগঞ্জের শাহ আব্দুর রউফ কলেজ মাঠে উপজেলা বিএনপির কাউন্সিল আহবান করেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম। একই সময় ও স্থানে উপজেলা বিএনপির নূর মোহাম্মদ গ্র“প সমাবেশ আহবান করে। এ অবস্থায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

পরে বিএনপির সাইফুল গ্র“প উপজেলা সদর থেকে ২ কিলোমিটার দুরে বালুয়াহাটে কাউন্সিল করে। কাউন্সিল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে নূর মোহাম্মদ মণ্ডলের নেতৃত্বে শতাধিক সন্ত্রাসী সাইফুল গ্রুপের নেতা-কর্মীদের ওপর হামলা চালায়। এতে ওই গ্রুপের ৩০ নেতা-কর্মী আহত হন। এদের মধ্যে গুরুতর আহত মিন্টু ওরফে পিন্টু আজ সকালে মারা যান। নিহত মিন্টুর বাড়ি পীরগজ্ঞ সদর ইউনিয়নের দুক্ষরাজপুর গ্রামে।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শামসুজ্জামান শামুর অভিযোগ, সাবেক সাংসদ নূর মোহাম্মদ মণ্ডলের ভাড়াটিয়া সন্ত্রাসীদের হামলায় মিন্টু গুরুতর আহত হন।

পীরগজ্ঞ থানার অফিসার ইনচার্জ (ওসি) রওশন মোস্তফা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানান, মিন্টুর ওপর হামলা ও পরে তার মৃত্যুর ঘটনায় স্থানীয় বিএনপির পক্ষ থেকে নূর মোহাম্মদ মণ্ডলকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

এদিকে মিন্টুর মৃত্যুর ঘটনায় বিএনপি নেতা-কর্মীদের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সংঘর্ষের আশঙ্কায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

কাউন্সিলে নির্বাচিত উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানান, নূর মোহাম্মদ মণ্ডলের সন্ত্রাসীরা ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগিতায় তার নেতা-কর্মীদের ওপর হামলা চালালেও পুলিশ  কোনো ব্যবস্থা নেয়নি। তিনি নূর মোহাম্মদকে গ্রেফতারের দাবি জানান।

অন্যদিকে, নূর মোহাম্মদ মণ্ডল সংর্ঘষে তার কোনো যোগসূত্র নেই বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-এর কাছে দাবি করেছেন।


বাংলাদেশ স্থানীয় সময় : ১৬০০ ঘণ্টা, জুন ২৩’ ২০১০
প্রতিনিধি/এজে/এনএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।