ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার পরিবর্তন অপরিহার্য: জেনারেল ইবরাহিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
সরকার পরিবর্তন অপরিহার্য: জেনারেল ইবরাহিম

ঢাকা: বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেছেন, বর্তমান অগণতান্ত্রিক অনির্বাচিত জনস্বার্থবিরোধী সরকারকে বিদায় করতে না পারলে, এই জাতি ও দেশকে একতাবদ্ধ করা যাবে না। দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম গতি পাবে না।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে নিউ-ডিওএইচএস চেয়ারম্যানের কার্যালয়ে কল্যাণ পার্টির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুহাম্মদ ইবরাহিম বলেন, বিদেশি শক্তির ওপর নির্ভর করে ক্ষমতায় টিকে থাকা এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে না পারলে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনা যাবে না। ক্রমান্বয়ে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অন্যদের হাতে জিম্মি হয়ে যাবে। তাই সবার প্রতি আহ্বান আসুন এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে সবাই একতাবদ্ধ হই।

২০ দলীয় জোটের এই নেতা বলেন, বাংলাদেশ কল্যাণ পার্টি প্রতিষ্ঠিত হয়েছিল ৪ ডিসেম্বর ২০০৭ সালে। আমাদের একটি প্রতিশ্রুতি ছিল, আমাদের রাজনীতি হবে পরিবর্তনের জন্য। তাই আমাদের দলের নীতিবাক্য হচ্ছে ‘পরিবর্তনের জন্য রাজনীতি’। আমরা বাংলাদেশের রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যেই দল করেছিলাম এবং এখনও সেই লক্ষ্যই ধারণ করি।

তিনি বলেন, বিগত ১২ বছরের চেষ্টায় বা অপচেষ্টায় বা অবহেলায় বর্তমান রাজনৈতিক সরকার বাংলাদেশের দীর্ঘস্থায়ী ক্ষতি করেছে। তারা দুর্নীতিকে প্রাতিষ্ঠানিকভাবে ও দলীয়ভাবে প্রশ্রয় দিয়েছে, দলীয় নেতাকর্মীদের দুর্নীতির বরপুত্র করেছে। বর্তমান সরকার ৩০ ডিসেম্বর ২০১৮ সালের নির্বাচনটিকে আগের রাতে হাইজ্যাক করার মাধ্যমে, দুর্নীতি ও অনৈতিকতার চূড়ান্ত উদাহরণ স্থাপন করেছে।

দুর্নীতিমুক্ত নেতৃত্বের অধীনে একতাবদ্ধ হওয়ার আহবান জানিয়ে এই মুক্তিযোদ্ধা বলেন, আজকের এই দিনে আমি বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনের সব রাজনৈতিক দলের প্রতি এবং বাংলাদেশের সচেতন নাগরিক সমাজের প্রতি আবেদন করছি, এ জাতিকে পুনরায় একতাবদ্ধ করার সংগ্রামে যুক্ত হতে।

খালেদা জিয়া এবং বিএনপি প্রসঙ্গে ২০ দলীয় জোটের এই নেতা বলেন, গত আট বছর যাবত বাংলাদেশ কল্যাণ পার্টি ২০ দলীয় জোটের অন্যতম শরিক হিসেবে রাজনৈতিক ময়দানে চলমান। সেই ২০ দলীয় জোটের নেত্রী বিএনপি চেয়ারপারসন গুরুতর অসুস্থ অবস্থায় দিন পার করছেন। আমি দেশনেত্রী খালেদা জিয়ার প্রতি সম্মান জানাচ্ছি, তার সুচিকিৎসার সুযোগ করে দেওয়ার জন্য সরকারের কাছে আবেদন জানাচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ, জাগপার ভাইস চেয়ারম্যান রাশেদ প্রধান। ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে শুভেচ্ছা জানান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ, ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য ফোরকান ইবরাহিম, ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবির ভূইয়া পিন্টু, সহ-সভাপতি শাহিদুর রহমান তামান্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।