ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

‘ইসলামের জন্য শেখ হাসিনা যা করছেন তা অন্য কোনো রাষ্ট্রপ্রধান করেননি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
‘ইসলামের জন্য শেখ হাসিনা যা করছেন তা অন্য কোনো রাষ্ট্রপ্রধান করেননি’

গোপালগঞ্জ: আওয়ামী লীগের নব নিযুক্ত ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে মৌলবাদী ও স্বাধীনতাবিরোধী শক্তি যা বলছে তা গভীর ষড়যন্ত্রের অংশ ও অপপ্রচার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইসলামের জন্য যা করছে তা অন্য কোনো রাষ্ট্রপ্রধান করেননি।

তিনি সারাদেশে ৫৭০টি মডেল মসজিদ নির্মাণ করছেন। কওমী মাদ্রাসার উন্নয়নেও কাজ করছেন প্রধানমন্ত্রী।

বুধবার (০২ ডিসেম্বর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষ তিনি এ কথা বলেন।

সিরাজুল মোস্তফা বলেন, ইসলাম ধর্ম মৌলবাদীদের বক্তব্য সমর্থন করে না। বর্তমান সরকার ইসলামের জন্য যা করছে তা ধর্ম সমর্থন করে। ধার্মিক মানুষের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, জাতির পিতার সম্পর্কে, দল সম্পর্কে, সরকার সম্পর্কে কেউ যদি প্রশ্ন তোলে সেই প্রশ্ন অবান্তর। এগুলো ষড়যন্ত্রের অংশ এবং রাজনৈতিক কু-উদ্দেশ্যে এ অপপ্রচারগুলো করা হচ্ছে। এরআগে একটি ইসলামিক দেশে বিগত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যে কাজগুলো করেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কাজগুলো করেছেন।

এ সময় কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, ভাস্কর্য নিয়ে মৌলবাদীরা যা বলছে তা সঠিক না। মূর্তি আর ভাস্কর্য একই জিনিস না। কারণ ইরান, মালেশিয়া, ইন্দোনেশিয়া, ইরান, ভারত, পাকিস্তানসহ বিভিন্ন মুসলিম দেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, সরকার  বা রাষ্ট্রপতির ভাস্কর্য রয়েছে।

এ সময় কক্সবাজার জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার-০২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা, কক্সবাজার-০১ আসনের সাবেক সংসদ সদস্য বদিউর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa