ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

জাবিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে ছাত্রলীগের স্মারকলিপি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
জাবিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে ছাত্রলীগের স্মারকলিপি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণসহ তিনদফা দাবিতে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বরাবর এ স্মারকলিপি জমা দেন তারা।

ছাত্রলীগের বাকি দাবিগুলো হলো- অনতিবিলম্বে ভাস্কর্য নির্মাণের স্থান নির্ধারণ ও সম্প্রতি ভাস্কর্য নিয়ে উগ্রবাদীদের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থান সুস্পষ্ট করা।

এর আগে দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে উগ্র সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাইনুল হোসাইন রাজন বলেন, সম্প্রতি আমরা লক্ষ্য করেছি মাওলানা মামুনুল হক বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ভুল তথ্য ও ব্যাখ্যা দিয়ে মানুষের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা চালাচ্ছেন। জাবি শাখা ছাত্রলীগ মামুনুল হকের এই অপতৎপরতা তীব্র নিন্দা জানাচ্ছে।  

বিক্ষোভ মিছিল ও সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগ সহ-সভাপতি বায়েজিদ রানা, আকলিমা আক্তার এশা, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নিলাদ্রী শেখর মজুমদার, আকতারুজ্জামান সোহেল, সাইফুল ইসলাম, আহমেদ আরিফ, হাবিবুর রহমান লিটন, এনামুল হক, আলম শেখ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa