ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোটাধিকার নিশ্চিত করে স্থানীয় সরকার নির্বাচন দাবি সিপিবির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
ভোটাধিকার নিশ্চিত করে স্থানীয় সরকার নির্বাচন দাবি সিপিবির

ঢাকা: সবার ভোটাধিকার ও করোনা সুরক্ষা নিশ্চিত করে উপযুক্ত সময়ে স্থানীয় সরকার নির্বাচনের আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

রোববার (২৯ নভেম্বর) সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে নেতাদ্বয় বলেন, সরকার নির্বাচনকে প্রহসনে পরিনত করেছে। ‘নির্বাচন কমিশন, সরকার জনগণের ভোটাধিকারের নিশ্চয়তা দিতে ব্যর্থ’। এসব কারণে সাধারণ মানুষ নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য নির্বাচন ব্যবস্থার আমূল পরিবর্তন ও ‘প্রহসনের অবস্থা’ বন্ধ করতে হবে। এ জন্য জনগণকে এগিয়ে আসতে হবে।

তারা আরও বলেন, স্থানীয় উন্নয়ন কার্যত্রুম, জবাবদহিতা ও জনগণের অংশগ্রহরে জন্য নিয়মিত স্থানীয় সরকার নির্বাচনের ধারাবাহিকতা রক্ষা করা জরুরি, এ জন্য বর্তমান করোনা পরিস্থিতিতে সব মানুষের করোনা সুরক্ষা ও ভোটাধিকার নিশ্চিত করার সুনির্দিষ্ট পদক্ষেপ জনগণকে জানিয়ে উপযুক্ত সময়ে নির্বাচন অনুষ্ঠানের কথা বিবেচনা করতে হবে। নির্বাচনে প্রার্থী হওয়া ও প্রচারের সুযোগও নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।