ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

স্বাধীনতাবিরোধী শক্তির কর্মকাণ্ড আজো থেমে নেই: রেজাউল করিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
স্বাধীনতাবিরোধী শক্তির কর্মকাণ্ড আজো থেমে নেই: রেজাউল করিম মানববন্ধন। ছবি: বাংলানিউজ

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। তার প্রতি শ্রদ্ধা না দেখালে আমরা অকৃতজ্ঞ জাতি হিসেবে বিবেচিত হবো।

তিনি না হলে আমরা বিশ্বের কাছে স্বাধীন দেশ হিসেবে পরিচিতি পেতাম না।  

আর রাজাকাররা দেশের স্বাধীনতাবিরোধী শক্তি ছিলো। দেশের স্বাধীনতাবিরোধী শক্তির কর্মকাণ্ড আজো থেমে নেই। তারা ও তাদের উত্তরসুরীদের বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা দেখাতে কষ্ট লাগে। আর তাই বঙ্গবন্ধুর প্রতি যারা শ্রদ্ধা দেখান তাদের ওই সব পাকিস্তান তথা স্বাধীনতাবিরোধী শক্তিরা বিভিন্ন মিথ্যা ফতোয়া দেখিয়ে ওই শ্রদ্ধাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চেষ্টা করছে।  

রোববার (২৯ নভেম্বর) সকালে টাউন ক্লাব সড়কে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পিরোজপুর জেলা ও পৌর শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে বিএনপি-জামায়াতের মদদপুষ্ট উগ্র-মৌলবাদ গোষ্ঠী কর্তৃক জনমনে বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে ভার্চ্যুয়াল পদ্ধতিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

এসময় মন্ত্রী আরো বলেন, ভাস্কর্য আর মূর্তি এক না। ভাস্কর্য
শ্রদ্ধার প্রতীক, মূর্তি পূজার প্রতীক। যে সব মহান মানুষরা তাদের জীবনের বিনিময়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন তাদের শ্রদ্ধার প্রতীক হিসেবে আমরা ভাস্কর্য নির্মাণ করি। কিছু মৌলবাদী গোষ্ঠী মিলে জনমনে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে আমরা তাদের প্রতিহত করব।

এ সময় বক্তব্য দেন জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শফিউল হক মিঠু, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাসেল পারভেজ রাজা, পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শেখ হাসান মামুন, পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতা রাসেল শিকদার, ইন্দুরকানী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আল মামুন, জেলা
ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জুনায়েদ আহমেদ রাসেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa