ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

ঐক্যবদ্ধভাবে সংকট মোকাবিলা করা দরকার: অলি আহমদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
ঐক্যবদ্ধভাবে সংকট মোকাবিলা করা দরকার: অলি আহমদ অলি আহমদ, ফাইল ফটো

ঢাকা: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, করোনা প্রাদুর্ভাব এখনও কাটেনি। সারা বিশ্বে কর্মসংস্থান কমেছে, আয় কমেছে, কোটি কোটি মানুষ চাকরি হারিয়েছে।

বাংলাদেশেও একই অবস্থা। ঐক্যবদ্ধভাবে এ সংকট মোকাবিলা করা দরকার।

শনিবার (২৪ অক্টোবর) এলডিপির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে নিজ বাসভবনে এক সভায় তিনি এসব কথা বলেন।

অলি আহমদ বলেন, এলডিপি হলো বাংলাদেশে নিবন্ধিত হিসেবে এক নম্বর রাজনৈতিক দল। এ করোনা মহামারিতে রাজনৈতিক কর্মকাণ্ড স্বল্প পরিসরে হলেও আমরা চালিয়ে যাচ্ছি। আমরা সমগ্র দেশে মহানগর, জেলা, উপজেলা, পৌরসভাগুলোতে ছোট আকারে হলেও কমিটি দিতে সক্ষম হয়েছি। আমাদের অঙ্গ সংগঠনগুলো আগের চেয়ে অধিকতর সংগঠিত। বর্তমানে আমাদের দলে শতাধিক উপযুক্ত নেতা রয়েছে, যারা বিভিন্ন নির্বাচনী এলাকা থেকে জাতীয় সংসদ নির্বাচন করতে সক্ষম।

তিনি আরও বলেন, আমরা সুপরিকল্পিতভাবে মূলদল, সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুবদল, গণতান্ত্রিক নারীদল, গণতান্ত্রিক শ্রমিকদলসহ গণতান্ত্রিক ছাত্রদলকে আরও শক্তিশালী করার জন্য সুদূর প্রসারি পরিকল্পনা ও কর্মসূচি হাতে নিয়েছি। ইতোমধ্যে গত কয়েক মাসে দেশের বিভিন্ন জেলা থেকে কয়েকশ’ নেতাকর্মী এলডিপিতে যোগদান করেছেন। করোনা ভাইরাসের কারণে অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়নি।

অলি আহমদ বলেন, এলডিপি প্রতিষ্ঠার পর গত ১৪ বছর গণতান্ত্রিক উপায়ে নির্বাচন কমিশনের নিয়মনীতি অনুসরণ করে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার অঙ্গিকার নিয়ে সারাদেশে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। তবে বিভিন্ন ক্ষেত্রে দুর্বলতা রয়েছে। ভবিষ্যতে এ দুর্বলতাগুলো কাটিয়ে এলডিপি ও অঙ্গ সংগঠনগুলো আরও সুসংগঠিত করতে হবে।

১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্পর্কে তিনি বলেন, করোনার কারণে আগামী ২৬ অক্টোবর এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa