ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকা-১৮ আসনে বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া হবে না: আমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
ঢাকা-১৮ আসনে বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া হবে না: আমান সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ভীতির পরিবেশ তৈরি করা হচ্ছে অভিযোগ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান বলেছেন, এই আসনটিতেও যদি আগের মতো ভোট ছিনতাইয়ের চেষ্টা করা হয় তাহলে জনগণকে সঙ্গে নিয়ে আমরা চ্যালেঞ্জে যাব। বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেব না।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকেলে সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। বৃহস্পতিবার সকালে ঢাকা উত্তর সিটির ৪৮নং ওয়ার্ড কাউন্সিলরের বাসায় সভা চলাকালে বিএনপির নেতাকর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের হামলার ঘটনা জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ঢাকা-১৮ আসনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক আমান উল্লাহ আমান বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্যই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে। আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু কঠিন পরিস্থিতিতে ৪৮নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর আলী আকবর আলী, যিনি দক্ষিণখান থানা বিএনপির সাধারণ সম্পাদক। তার বাসায় দলীয় নির্দেশে নেতাকর্মীদের নিয়ে সভা করছিলেন। এসময় ছাত্রলীগ-যুবলীগসহ অন্যরা ভেতরে ঢুকে কাউন্সিলর আলী আকবর আলীকে বেধড়ক আক্রমণ ও হকিস্টিক দিয়ে পেটায়। তার সঙ্গে বিএনপি নেতা সৈয়দ দেলওয়ার, মহিলা দলের হাসিনা বেগম, দক্ষিণখান যুবদল নেতা আতিক, বিএনপিকর্মী ফারুক মোল্লা এবং ওয়াহিদকে আহত করা হয়। শুধু তাই নয় বাসার প্রধান গেট ভেঙে ফেলে, দুইটি প্রাইভেটকার, চারটি মোটরসাইকেল, ছয়টি স্ট্যান্ড ফ্যান, ১৫০টি চেয়ার, ২০টি টেবিল ভাঙচুর করেছে।

আমান বলেন, একটি নির্বাচনী প্রস্তুতি সভায় ন্যাক্কারজনকভাবে তারা আক্রমণ করলো। তার মানে কী। এটি সহজেই অনুমেয়। সরকারি দলের লোকেরা নির্বাচনের পরিবেশ নষ্ট করতে চায়। কিন্তু আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই।

তিনি বলেন, এ ঘটনা লিখিতভাবে জানানো হয়েছে। কিন্তু প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। আমরা এর সুষ্ঠু বিচার চাই। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা ও গ্রেফতারের দাবি জানাই। দোষীদের যাতে কোনো ছাড় দেওয়া না হয়। আমরা শান্তিপূর্ণ ভোটের শান্তিপূর্ণভাবে ফল পেতে চাই।

আমান আরও বলেন, ঢাকা-১৮ আসনে যদি কেউ নিজেদের প্রার্থীকে জোর করে কারচুপির মাধ্যমে বিজয়ী করতে চায় তাহলে বিএনপি নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলবে। বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া হবে না।

তিনি বলেন, একটি সুখবর হলো এই আসনে আমাদের দলের মনোনয়ন প্রত্যাশী ছিলেন আটজন। ইতোমধ্যে তারা দেশনেত্রী খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে এসএম জাহাঙ্গীর হোসেনকে সমর্থন দিয়ে কাজ শুরু করেছেন। বিএনপি এখন আগের চেয়ে অনেক ঐক্যবদ্ধ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সদস্য সচিব ফজলুল হক মিলন, সদস্য মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদুল ইসলাম বাবুল, নাজিম উদ্দিন আলম, বজলুল বাসিত আঞ্জু, আব্দুল আলিম নকী, এজিএম শামসুল হক, কফিল উদ্দিন আহমেদ, মোস্তাফিজুর রহমান সেগুন, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা-১৮ আসনে ধানের শীষের প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।