ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোট নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না: আমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
ভোট নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না: আমান সভায় বক্তব্য রাখছেন নেতাকর্মীরা

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান বলেছেন, ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে জনগণের ভোটাধিকার নিয়ে কোনো তালবাহানা বা কারচুপি হলে এখান থেকেই শুরু হবে নব্য স্বৈরাচার পতনের আন্দোলন।

সোমবার (১৯ অক্টোবর) বিকেলে উত্তরায় নির্বাচনী প্রচারণার প্রস্তুতি ও কর্মকৌশল নির্ধারণের জন্য ঢাকা মহানগর (উত্তর) বিএনপি নেতাদের সঙ্গে নির্বাচন পরিচালনা কমিটির বৈঠকে তিনি এ কথা বলেন।

আমানউল্লাহ আমান বলেন, আওয়ামী লীগ গোটা দেশের নির্বাচনী ব্যবস্থাকে যেভাবে কলুষিত ও কলঙ্কিত করেছে এ ঢাকা-১৮ থেকে তা পুনরুদ্ধার করার আন্দোলন শুরু হবে। এ নির্বাচনে মানুষের ভোটাধিকার নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- ঢাকা-১৮ আসনে ধানের শীষের প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও পরিচালনা কমিটির সমন্বয়ক আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুল আলম নীরব, শহিদুল ইসলাম বাবুল, রাজীব আহসান, আকরামুল হাসান, মোরতাজুল করিম বাদরু, মহানগর উত্তরের মুন্সী বজলুল বাসিত আঞ্জু, আব্দুল আলীম নকি, আতিকুল ইসলাম মতিন, এজিএম শামসুল হক শামসু, সাইফুর রহমান মিহির, মোয়াজ্জেম হোসেন মতি, আতিকুর রহমান আতিক, আক্তারুজ্জামান, মোস্তফা জামান, রেজাউর রহমান ফাহিম, এ বি এম এ রাজ্জাক প্রমুখ।

সভা পরিচালনা করেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ফজলুল হক মিলন।

সভায় এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে অদ্ভুত যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য উত্তর বিএনপি নেতারা যেকোনো ত্যাগ স্বীকারের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ১২ নভেম্বর ওই আসনে ভোটগ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।